Advertisement
২১ জুন ২০২৪
AIIMS

শিশুর খাবারে আরশোলা! প্রশ্নের মুখে দিল্লির হাই প্রোফাইল হাসপাতাল দেশের ‘গর্ব’ এমস

এক জন টুইটার ব্যবহারকারী দাবি করেছেন, দিল্লির এমস হাসপাতালে একটি বড় অস্ত্রোপচারের পর এক শিশুকে যে ডাল খেতে দেওয়া হয়, তাতেই মিলেছে আরশোলা। মিলেছে প্রমাণও।

এমসের এ কী হাল!

এমসের এ কী হাল! ছবি: ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১২:৫৪
Share: Save:

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (এমস) ভর্তি চার বছরের শিশুর খাবারে আরশোলা পাওয়া গিয়েছে বলে অভিযোগ। এক জন টুইটার ব্যবহারকারী দাবি করেছেন, হাসপাতালে একটি বড় অস্ত্রোপচারের পর শিশুটিকে যে ডাল পরিবেশন করা হয়, তাতেই মিলেছে আরশোলা।

সাহিল জ়ইদি নামক এক টুইটার ব্যবহারকারী একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা গিয়েছে খাবারের ট্রে-তে একটি আরশোলার দেহের কাটা অংশ পড়ে রয়েছে। রবিবার রাতে হাসপাতালের প্রাইভেট ওয়ার্ডে ঘটে যাওয়া এই ঘটনার তদন্ত শুরু করেছেন এমস কর্তৃপক্ষ।

সাহিল পোস্টে লিখেছেন, ‘‘ভারতের রাজধানীর সবচেয়ে নামকরা চিকিৎসা কেন্দ্রে ৪ বছরের শিশুকে পেটের অস্ত্রোপচারের পর আরশোলার ডাল খেতে দেওয়া হয়েছে। পরিস্থিতি সত্যিই ভীতিকর। হতবাক করার মতো ঘটনা।’’

শিশুটির মা সংবাদমাধ্যমকে জানায়, ‘‘এমসের চিকিৎসক এবং কর্মীদের প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা আছে। তাঁরা আমার শিশুর ভাল চিকিৎসা করেছে। তবে এখানকার খাবারের মান অত্যন্ত খারাপ। খাবারটি দেখার পরে আমায় ছেলের জন্য একটি ক্লাউড কিচেন থেকে খাবার অর্ডার করতে হয়েছিল। সেই খাবারের মান এমসের থেকে অনেক ভাল ছিল। কিন্তু যাঁদের সেই সামর্থ্য নেই তাঁদের কী হবে?’’

দেশের অন্যতম সেরা হাসপাতালের এই করুণ পরিস্থিতি দেখে সমাজমাধ্যম ব্যবহারকারীরা ক্ষোভ উগরে দেয়। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহও চিকিৎসার জন্য এই এমসেই দীর্ঘ দিন ভর্তি ছিলেন। কোভিডে আক্রান্ত হয়ে এই হাসপাতালে ভর্তি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমন ‘হাইপ্রফাইল’ হাসপাতালে এমন ঘটনা ঘটা কী মেনে নেওয়া যায়? প্রশ্ন তুলেছে নেটিজেনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIIMS Delhi AIIMS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE