Advertisement
০৫ মে ২০২৪
Madhya Prades

অ্যাম্বুল্যান্সেই প্রসব যন্ত্রণা! একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন মহিলা

অ্যাম্বুল্যান্সের মধ্যেই প্রসব যন্ত্রণা শুরু হয় মধ্যপ্রদেশের জ্যোতি বাইয়ের। তিন সন্তানের জন্ম দিলেন গাড়িতেই।

New born baby

পিপলিয়া গলি গ্রামের জ্যোতি বাইয়ের শুক্রবার সন্ধ্যায় পেটে যন্ত্রণা শুরু হয়। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
ভোপাল (মধ্যপ্রদেশ) শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০১
Share: Save:

অ্যাম্বুল্যান্সের মধ্যেই তিন সন্তানের জন্ম দিলেন এক মহিলা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রেশের রায়সেন জেলায়। পিপলিয়া গলি গ্রামের জ্যোতি বাইয়ের শুক্রবার সন্ধ্যায় পেটে যন্ত্রণা শুরু হয়। তাঁকে প্রথমে গোহরগঞ্জ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

জ্যোতির শারীরিক অবস্থার অবন্নতি হতে দেখে তাঁকে ভোপালের সুলতানিয়া হাসপতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। চিকিৎসক সন্দীপ মারান, যিনি অ্যাম্বুল্যান্সে ওই মহিলার রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন, তিনি জানান, অ্যাম্বুল্যান্সেই মহিলার প্রসব যন্ত্রণা শুরু হয়। সেখানেই তিনি তিনটি সন্তানের জন্ম দেন। সন্দীপের তত্ত্বাবধানে স্বাভাবিক ভাবেই সন্তানের জন্ম দেন জ্যোতি। চিকিৎসক জানান, ওই মহিলা ও তাঁর তিন সন্তানকে সুলতানিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মহিলা ও শিশুরা ভাল আছে। চিকিৎসকদের পর্যবেক্ষণে আছে।

অনেক সময়ে প্রসব যন্ত্রণা বুঝতে অনেকটা দেরি হয়ে যায় মহিলাদের। সে ক্ষেত্রে গর্ভপাতের ঝুঁকি বেড়ে যায়। প্রসবের দিন কাছাকাছি চলে এলে কোনও রকম ব্যথাই অবহেলা করা উচিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Prades Labour Pain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE