Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus: করোনার মধ্যেই কর্মক্ষেত্রে আট ঘণ্টা? কী ভাবে সুরক্ষিত রাখবেন নিজেকে

করোনার মাঝে সাবধানে থাকতে হবে কর্মক্ষেত্রে। যাতে না ছড়ায় সংক্রমণ।

কাজের মাঝে বারবার হাত ধুতে হবে। পরে থাকতে হবে মাস্ক।

কাজের মাঝে বারবার হাত ধুতে হবে। পরে থাকতে হবে মাস্ক। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২১:৩৯
Share: Save:

করোনা নিয়ে চিন্তা। চারদিকে সংক্রমণ। তার মধ্যেও অফিস যেতে হচ্ছে তো? কী করবেন এমন সময়ে? ভয় না পেয়ে সাবধান হওয়া চেষ্টা করুন। নিজেই কিছু নিয়ম ঠিক করে নিন। এবং তা পালনও করতে হবে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে খুব দ্রুত ছড়িয়ে পড়ছে সংক্রমণ। গত বার যেমন ধারণা হয়েছিল কম বয়সিদের ক্ষতি হবে না, তা-ও যে ঠিক নয়। কাজে বেরিয়ে অনেকেই অসুস্থ হয়েছেন গত একমাসে। তবু সকলের কাজ সমান নয়। অনেকে যেমন পারছেন বাড়ি থেকে অফিসের দায়িত্ব সামলাতে, বহু মানুষকেই যেতেও হচ্ছে কর্মক্ষেত্রে। দিনের বেশ অনেকটা সময় কাটছে সেখানে। অন্তত ৮-৯ ঘণ্টা তো বটেই। ফলে নিজেকে সর্বক্ষণ সচেতন থাকতে হবে কিছু বিষয়ে।

বেশির ভাগ অফিসেই কর্মীদের বসার ব্যবস্থা বেশ গা ঘেঁষাঘেঁষি করে। তার মধ্যেই যত সম্ভব দূরত্ব বজায় রাখা জরুরি। আর তার চেয়েও বেশি জরুরি হল মাস্ক পরে থাকার অভ্যাস। অনেকেরই অসুবিধা হয় টানা মাস্ক পরে থাকতে। কিন্তু শীতাতপনিয়ন্ত্রিত বন্ধ অফিসে এ ছাড়া উপায় নেই। সঙ্গে করতে হবে ক্ষণে ক্ষণে হাত সাফ করার বন্দোবস্ত। কখনও কাজের মাঝে উঠে গিয়ে সাবান দিয়ে হাত ধুয়ে আসা। কখনও আবার স্যানিটাইজার দিয়েই জীবাণু দূর করা। এ সময়ে নিজের সুরক্ষায় গাফিলতির সুযোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE