Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Delhi

হোলির সপ্তাহে ২৩৪ কোটি টাকার মদ বিক্রি হল শুধু দিল্লিতেই, জানাল আবগারি দফতর

দোল উৎসব উপলক্ষে ৬ মার্চ দিল্লির সর্বত্র মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা ছিল। উদ্‌যাপনে যেন কোনও খামতি না থাকে, তাই আগে থেকেই ব্যবস্থা করে রেখেছিলেন ক্রেতারা।

Symbolic image of alcohol

দিল্লিতে দোলে মদ বিক্রির পরিমাণ তাক লাগাচ্ছে অন্যান্য শহরকে। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১১:৫১
Share: Save:

হোলির দিন রাজধানী শহরে বন্ধ ছিল মদ বিক্রি। কিন্তু গোটা সপ্তাহে তা আটকানো যায়নি। আবগারি দফতরের পরিসংখ্যান বলছে, এই উৎসবের সপ্তাহ জুড়ে দিল্লিতে নজরকাড়া সংখ্যায় মদ কেনাবেচা হয়েছে। সব মিলিয়ে ২৩৪ কোটি টাকার বিক্রিবাটা হয়েছে। যা এখনও পর্যন্ত অন্যান্য অনুষ্ঠানে মদ বিক্রির চেয়ে অনেকটাই বেশি।

আবগারি দফতর সূত্রে খবর, ৬ মার্চ পর্যন্ত দিল্লির প্রায় ৫৯ কোটি টাকা ব্যয়ে মোট ২৬,০২,০৪৩ বোতল বিক্রি হয়েছে। যা কিনা গত ডিসেম্বরের বর্ষবরণ উৎসব উপলক্ষে কেনা পানীয়ের মূল্যকেও ছাপিয়ে গিয়েছে। মদ বিক্রি বেড়ে যাওয়ায় রাজস্বের পরিমাণও বহুগুণ বৃদ্ধি পেয়েছে। উৎসবকে কেন্দ্র করে মাত্র একটি সপ্তাহে মদ বিক্রি করে সরকারের আয় হয়েছে ৬১০০ কোটি টাকা। যার মধ্যে শুল্কের পরিমাণই প্রায় ১১০০ কোটি টাকা।

দোল উপলক্ষে দিল্লি জুড়ে বুধবার ছিল ‘ড্রাই ডে’। অর্থাৎ, সব জায়গাতেই মদ বিক্রি বন্ধ থাকার কথা। শহরের কোনও দোকান বা রেস্তরাঁতে মদ পাওয়া যাওয়ার কথা নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE