Advertisement
২৫ এপ্রিল ২০২৪
JEE Mains

JEE Main: জয়েন্টে ৩০০ তে ৩০০, তবু অনুশীলনের জন্য আবার পরীক্ষা দিতে চান ‘ফার্স্ট বয়’

২০২২ এর জয়েন্ট পরীক্ষায় প্রথম স্থান দখলকারীদের মধ্যে অন্যতম রাজস্থানের নব্য হিসারিয়া জানিয়েছেন, তিনি আবার পরীক্ষায় বসতে চান।

প্রথম হয়েও হাল ছাড়েননি!

প্রথম হয়েও হাল ছাড়েননি! ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৭:৫৬
Share: Save:

২০২২ এর জয়েন্ট এন্ট্রান্স মেইনস পরীক্ষায় ৩০০ তে ৩০০ পেয়ে প্রথম হয়েছেন মোট ১৪ জন। আর এই ১৪ জনের মধ্যে অন্যতম রাজস্থানের নব্য হিসারিয়া। কিন্তু প্রথম হওয়ার পরেও ফের আরেক বার পরীক্ষায় বসতে চান তিনি। নব্যর দাবি, আবার পরীক্ষা দিলে তাঁর ‘অনুশীলন’ হবে।

বম্বে আইআইটিতে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়তে চান ১৭ বছর বয়সি নব্য। আর সে জন্য এর পর জয়েন্ট এন্ট্রান্সের অ্যাডভান্সড পরীক্ষায় বসতে হবে তাঁকে। সেই পরীক্ষার জন্য প্রস্তুতি হিসেবেই আরেক বার জেইই মেইন পরীক্ষায় বসতে চান তিনি। সংবাদমাধ্যমকে দেওয়া সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে নব্য জানিয়েছেন, এই পরীক্ষায় যেহেতু অল্প সময়ে অনেক প্রশ্নের উত্তর দিতে হয়, তাই পরীক্ষায় সময়ানুবর্তী হওয়ার অনুশীলন হিসেবেই আরেক বার পরীক্ষায় বসার ইচ্ছে রয়েছে তাঁর।

এই শিক্ষাবর্ষের দ্বিতীয় জেইই মেন পরীক্ষা হতে চলেছে ২১ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত। যে কোনও পড়ুয়া চাইলেই দ্বিতীয় বার এই পরীক্ষায় বসতে পারেন। একাধিক বার বসলেও কোনও পরীক্ষার্থী যে বার বেশি নম্বর পাবেন সেই নম্বরটিকেই চূড়ান্ত বলে ধরে নেওয়া হবে। কাজেই নব্য যদি ফের এক বার পরীক্ষায় বসেন তবুও তাঁর নম্বর নিয়ে চিন্তিত হওয়ার দরকার নেই। নম্বর কম পেলেও প্রথম পরীক্ষার নম্বরই চূড়ান্ত বলে গণ্য হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JEE Mains Results Topper
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE