Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Skincare

DIY Skincare: চোখের নীচের কালো দাগ ভাবাচ্ছে? সারবে ঘরোয়া উপায়েই

মেক-আপেও ঢাকছে না চোখের নীচের কালো দাগ। মুশকিল আসান করবে ঘরোয়া উপায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৩:১৫
Share: Save:

খুব সু্ন্দর করে মেক-আপ করলেন, তার পরেও চোখের নীচের যে কালো দাগ রয়েছে, তা বেশ বোঝা যাচ্ছে। রাতে ভাল ঘুম হওয়ার পরেও অনেকের চোখের নীচে কালো দাগের সমস্যা দেখা যায়। মুখের অন্য সব সাজ ছাপিয়ে চোখের তলার এই দাগটাই সবচেয়ে বেশি চোখে পড়ে। বেশ কয়েকটা ঘরোয়া উপায় ব্যবহার করলে সহজেই এর থেকে নিষ্কৃতি মিলবে।

ঠান্ডা টি ব্যাগ

চোখের নীচের দাগ কমাতে অব্যর্থ ঠান্ডা টি ব্যাগ। সবচেয়ে বেশি উপকার মিলবে গ্রিন টি ব্যাগ ব্যবহার করলে। গ্রিন টি ব্যাগ ভিজিয়ে রেখে ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বার করে ১০-১৫ মিনিট করে আলতো করে চোখের তলায় দিন।

শসার টুকরো

চোখের নীচের কালো দাগ দূর করার পাশাপাশি যে ফোলা ভাবের সমস্যা থাকে, তাও কমায় শসা। শসার টুকরো চোখের পাতার উপরে ১০-১৫ মিনিট রাখুন।

ঠান্ডা দুধ

ঠান্ডা দুধ এমনিতেই খুব ভাল ক্লেনজার। আর চোখের নীচের ত্বকের জন্যও ঠান্ডা দুধ খুব উপকারী। ঠান্ডা দুধে একটু তুলো ডুবিয়ে চোখের পাতার উপরে রেখে দিন। মিনিট দশেক রেখে ঠান্ডা জল দিয়ে চোখ ধুয়ে নিন।

অ্যালোভেরা জেল

চোখের কালোভাব দূর করে অ্যালোভেরা জেলও। অ্যালোভেরা জেল ময়শ্চরাইজার হিসেবেও খুব ভাল। আলতো ভাবে চোখের নীচে অ্যালোভেরা জেল দিয়ে মিনিট পাঁচেক মালিশ করুন। ময়শ্চরাইজার হিসেবেও যেহেতু এটা ব্যবহৃত হয়, তাই জল দিয়ে ধোওয়ার দরকার নেই।

গোলাপ জল

যে কোনও ধরনের ত্বকেই গোলাপ জল ব্যবহার করা যায়। প্রাচীন এই রূপটানের তাই সত্যিই কোনও বিকল্প নেই। চোখের নীচের কালো দাগ দূর করতে গোলাপ জল ব্যবহার করতে পারেন। রোজ রাতে শুতে যাওয়ার আগে সুতির রুমাল বা তুলো গোলাপজলে ভিজিয়ে নিয়ে চোখের পাতার উপর রেখে দিন ১০-১৫ মিনিট রাখলে উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE