Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Meditation

দিন দু’বার ধ্যান, অতিমারিতে মন স্থির রাখতে দিয়া মির্জার টোটকা

দিয়ার বক্তব্য, সকলেরই প্রতিদিন ধ্যান করা উচিত। যেখানেই থাকুন, এই অভ্যাস রাখা জরুরি।

দিনে দু’বেলা ধ্যান করেন দিয়া মির্জা।

দিনে দু’বেলা ধ্যান করেন দিয়া মির্জা। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২১ ২০:২৮
Share: Save:

অতিমারির মাঝে মন অস্থির অনেকেরই। কখনও নিজে অসুস্থ হওয়া, কখনও অন্যের অসুস্থতা বা মৃত্যুর সংবাদ। এ সব নিয়েই বছর ঘুরেছে। দেশ-বিদেশের গবেষকেরা বলছেন, এমন চলতে থাকলে উদ্বেগ মহামারির আকারও নিতে পারে। কিন্তু নিজেকে স্থির রাখার চেষ্টা যে চালিয়ে যেতেই হবে, তা বুঝছেন অনেকেই। আর অভিনেত্রী দিয়া মির্জা অনুরাগীদের তা বোঝাচ্ছেনও।

সম্প্রতি নেটমাধ্যমে উদ্বেগ ও মানসিক চাপ নিয়ন্ত্রণে রাখার উপায় জানিয়েছেন দিয়া। দেখিয়েছেন, কী ভাবে রোজ ধ্যান করার অভ্যাস ভাল রাখে তাঁকে। নিজের ধ্যান করার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। সকালে ঘুম থেকে উঠে, বা কাজের ফাঁকেও ধ্যানে মগ্ন হন দিয়া। সেটিই তাঁর ভাল থাকার চাবিকাঠি।

দিয়ার বক্তব্য, সকলেরই প্রতিদিন ধ্যান করা উচিত। যেখানেই থাকুন, এই অভ্যাস রাখা জরুরি। জানান, নিজে দু’বেলা ধ্যান করেন। দিন শুরু এবং শেষ হয় ধ্যানেই। বরফে ঢাকা পাহাড়ের কোলে বসে একটি ছবি দিয়েছেন দিয়া। সেখানেও ধ্যানে মগ্ন তিনি। কোনও শ্যুটিংয়ে গিয়ে তোলা সেই ছবি। জানিয়েছেন, বাড়িতে থাকুন বা কাজেই যান, ধ্যানের নিয়ম তিনি ভাঙেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mental Health Meditation Coronavirus Pandemic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE