Advertisement
০২ মে ২০২৪
Rare Incident

শরীরে ক্যামেরা প্রবেশ করাতেই হতবাক চিকিৎসক, রোগীর পেটে বসে আছে জীবন্ত মাছি!

পেট থেকে হেডফোন, সেফটিপিন, লকেট-সহ হরেক রকম জিনিস উদ্ধারের ঘটনা রয়েছে। তবে পেটের মধ্যে মাছি বসে থাকার ঘটনা এই প্রথম।

Doctor shocked after finding living fly inside man’s stomach.

পেটে কী ভাবে ঢুকল জীবন্ত মাছি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১৩:৫৮
Share: Save:

কোলোনোস্কপি করতে গিয়ে হতবাক চিকিৎসকেরা। রোগীর পেটের মধ্যে বসে রয়েছে জীবন্ত মাছি! অস্ত্রোপচার করে পেটের মধ্যে থেকে ছুরি, কাঁচি, পয়সা, এমনকি পাথরও আবিষ্কার করেছেন চিকিৎসকেরা। এমন ঘটনার ভূরি ভূরি উদাহরণ আছে। তবে পেট থেকে জীবন্ত পতঙ্গ উদ্ধার করার ঘটনা কিন্তু বিরল।

৬৩ বছর বয়সি আমেরিকার বাসিন্দা ওই ব্যক্তি ক্যানসারে আক্রান্ত। ক্যানসারের চিকিৎসার জন্য কিছু দিন আগেই মিসুরিতে এসেছিলেন। মিসুরি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। এ দিন কোলোনোস্কপি করার জন্য অন্ত্রের মধ্যে দিয়ে শরীরে ক্যামেরা প্রবেশ করানো হয়। ক্যামেরা শরীরে ঢোকানোর পরেই মনিটরে চোখ রাখেন চিকিৎসকেরা। তখনই তাঁরা দেখতে পান, পেটের মধ্যে জীবন্ত একটি মাছি বসে আছে। আকাশ থেকে পড়েন চিকিৎসকেরা।

পেটের মধ্যে কী ভাবে মাছিটি বেঁচে রইল, সেই বিষয়টি জানতে অনেকেই কৌতূহল দেখিয়েছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, সবজি এবং ফলের মধ্যে থাকা মাছির লার্ভা অনেক সময় পেটে চলে যায়। তার পর পেটের মধ্যে থাকা অ্যাসিডের সংস্পর্শে মাছি পেটের মধ্যে জন্ম নিতে পারে। এবং বেঁচেও থাকতে পারে বহু দিন। অনেক চেষ্টা করেও পেট থেকে মাছিটিকে বার করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Rare Incident Fly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE