Advertisement
০২ মে ২০২৪
Food Hacks

৩ উপায়: মাথায় রাখলে দীর্ঘ ক্ষণ মুচমুচে থাকবে পকোড়া, কাটলেট

শীতে কিছু ভেজে রাখলে খুব তাড়াতাড়ি মিইয়ে যায়। পরিবেশন করার সময় আবার ভেজে নিতে হয়। তবে কয়েকটি টোটকা মাথায় রাখলে ভেজে রাখার পরেও দীর্ঘ ক্ষণ মুচমুচে থাকবে খাবার।

Genius Hacks to Keep Your Fried Foods Crispy For Long.

কয়েকটি টোটকা মাথায় রাখলে ভেজে রাখার পরেও দীর্ঘ ক্ষণ মুচমুচে থাকবে খাবার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৮:০৪
Share: Save:

বছরভর ডায়েট করলেও শীতকালে মাঝেমাঝেই ভাজাভুজি খেতে ইচ্ছা করে। শীতকালে পকোড়া, কাটলেটে বাঙালি কামড় বসাবে না, তা কী করে হয়। রেস্তরাঁর খাবার তো আছেই। তবে মাঝেমাঝে নিজের হাতেই বানিয়ে নেন অনেকে। বিশেষ করে অতিথি এলে বা়ড়িতেই চপ, কাটলেট ভেজে নেন অনেকে। কিন্তু শীতে ভেজে রাখলে খুব তাড়াতাড়ি মিইয়ে যায়। পরিবেশন করার সময় আবার ভেজে নিতে হয়। তবে কয়েকটি টোটকা মাথায় রাখলে ভেজে রাখার পরেও দীর্ঘ ক্ষণ মুচমুচে থাকবে খাবার।

১) খাবার ভেজে রাখার পর খোলা হাওয়ায় রেখে দেবেন না। হাওয়া লেগে যে কোনও খাবার মিইয়ে যেতে পারে। তাই কাটলেট হোক কিংবা পকোড়া, ডোবা তেলে ভেজে অ্যালুমিনিয়ামের ফয়েল দিয়ে মুড়িয়ে রাখতে পারেন।

২) মাইক্রোওয়েভে কোনও খাবার বানালে তৈরি হয়ে যাওয়ার পর সেখানেই রেখে দিতে পারেন। মাইক্রোওয়েভ বন্ধ করে ওর মধ্যেই খাবার রেখে দিলে অনেক ক্ষণ গরম থাকবে।

৩) খাবার তৈরি করে প্রথমে একটি কাগজে মুড়ে রেখে দিন কিছু ক্ষণ। তার পর খাবারগুলি বায়ুরোধী কৌটোতে ভরে রাখুন। খাওয়ার আগেই কৌটো থেকে বার করুন। খাবার মুচমুচে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kitchen Hacks Food Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE