Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Condom

Condoms: কোন ধরনের কন্ডোম মহিলারা বেশি পছন্দ করেন? চরমসুখ কি তার উপর নির্ভর করে

কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। আর সেই কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার!

কেবল গর্ভনিরোধক হিসেবেই নয়, সংক্রমণের ঝুঁকি এড়াতেও কন্ডোম ছাড়া সঙ্গম না করাই শ্রেয়।

কেবল গর্ভনিরোধক হিসেবেই নয়, সংক্রমণের ঝুঁকি এড়াতেও কন্ডোম ছাড়া সঙ্গম না করাই শ্রেয়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৮:২১
Share: Save:

কেউ মনে করেন কন্ডোম পরলে শারীরিক মিলন সম্পূর্ণ উপভোগ করা যায় না! কেউ আবার যৌনতার সময় ‘তৃতীয় বস্তু’র উপস্থিতি মেনে নিতে পারেন না! তবে কন্ডোম ছাড়া সুরক্ষিত মিলন অসম্ভব। তাই এর ব্যবহারও আবশ্যিক। কেবল গর্ভনিরোধক হিসেবেই নয়, সংক্রমণের ঝুঁকি এড়াতেও কন্ডোম ছাড়া সঙ্গম না করাই শ্রেয়। কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। আর সেই কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার!

Advertisement

কোন প্রকার কন্ডোম ব্যবহার করলে মহিলাদের যৌন চাহিদা বাড়ে তা জানা আছে কি?

ডটেড কন্ডোম: কন্ডোমের গা জুড়ে ছোট ছোট ডটের উপস্থিতি যৌনমিলনের সুখ কয়েক গুণ বাড়িয়ে দেয়। বিশেষজ্ঞদের মতে, এই প্রকার কন্ডোম ব্যবহার করে অনেকেই বেশি সুখ উপভোগ করেন বটে, তবে নিয়মিত ডটেড কন্ডোম ব্যবহার করলে মহিলাদের যোনি সেই বিশেষ অনুভূতির সঙ্গে অভ্যস্ত হয়ে পড়ে। তাই রোজ নয়, পর্যাপ্ত সুখ অনুভূতির জন্য মাঝেমাঝে এই প্রকার কন্ডোম ব্যবহার করা উচিত। তা ছাড়া এই প্রকার কন্ডোমের অতিরিক্ত ব্যবহার যোনিতে জ্বালা, চুলকানির মতো সমস্যাও তৈরি করতে পারে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রিব্‌ড কন্ডোম: কন্ডোমের গা জুড়ে সরু লম্বা লম্বা উচু দাগ মিলনের সুখ বাড়াতে বেশ কার্যকর। এই প্রকার কন্ডোমও দু’রকম। কোনও কোনও কন্ডোমের শুরুর দিকে কেবল সরু দাগ থাকে, কোনওটার সারা গা জুড়েই দাগ থাকে। ব্যক্তিভেদে পছন্দ ভিন্ন হয়। তবে এ ক্ষেত্রেও নিয়মিত ব্যবহার না করাই শ্রেয়।

Advertisement

থিন বা আলট্রা থিন কন্ডোম: পুরুষদের মধ্যে এই প্রকার কন্ডোম ব্যবহারের চাহিদা বেশি। অনেক মহিলাও এই প্রকার কন্ডোম ব্যবহার করতে বেশি স্বচ্ছন্দ বোধ করেন। এই প্রকার কন্ডোম ব্যবহার করা সবচেয়ে বেশি স্বাস্থ্যকর। যোনিতে কোনও রকম জ্বালাভাব বা সংক্রমণের ঝুঁকি থাকে না!

ব্যক্তিভেদে চাহিদার বদল হয়। তাই কোন মহিলা কোন প্রকার কন্ডোমে বেশি সুখ অনুভব করবেন, সেটা একান্তই তার নিজস্ব মতামত। পুরুষদের জন্য বলে রাখা ভাল, এ ক্ষেত্রে সঙ্গীর চাহিদাটা বুঝে নেওয়াই বোধহয় বুদ্ধিমানের কাজ হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.