Advertisement
০১ মে ২০২৪
Body Builder

১৫৯ কিলো ওজন, আর্নল্ডের চেয়েও বড় বাইসেপ! তিনিই বাস্তবের ‘মহিলা হাল্ক’, দাবি তরুণীর

পেশির গঠনে আর্নল্ড সোয়ার্তজ়েনেগারের চেয়ে কোনও অংশে কম যান না তিনি, এমনই দাবি করলেন জ্যাকি কুর্ম নামের এক মহিলা। নেদারল্যান্ডসের বাসিন্দা জ্যাকির ওজন প্রায় ১৫৯ কিলোগ্রাম।

জ্যাকি জানিয়েছেন, ২০২০ সালে কোভিড আসার পর কিকবক্সিং ছেড়ে শরীরচর্চায় মনোনিবেশ করেন তিনি।

জ্যাকি জানিয়েছেন, ২০২০ সালে কোভিড আসার পর কিকবক্সিং ছেড়ে শরীরচর্চায় মনোনিবেশ করেন তিনি। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৩:৪০
Share: Save:

পরিজনেরা তাঁকে তুলনা করেন কমিক চরিত্র ‘মহিলা হাল্ক’-এর সঙ্গে। ডাকনাম খুব একটা অপছন্দ নয় তাঁর। কারণ পেশির গঠনে কোনও অংশে কম যান না তিনি, এমনই দাবি করলেন জ্যাকি কুর্ম নামের এক মহিলা। নেদারল্যান্ডসের বাসিন্দা জ্যাকি আগে পেশাদার কিকবক্সিং করতেন। এখন খেলা ছেড়ে পুরোপুরি মনোনিবেশ করেছেন শরীরচর্চায়।

সংবাদমাধ্যমে জ্যাকি জানিয়েছেন, ২০২০ সালে কোভিড আসার পর কিকবক্সিং থেকে অবসর নিতে বাধ্য হন তিনি। কিন্তু শরীরচর্চা ছাড়া থাকতে পারতেন না। তাই সিদ্ধান্ত নেন, ‘বডি বিল্ডিং’ করবেন। তার পরই শুরু হয় নিয়ম করে বিভিন্ন ধরনের ব্যায়াম। জিমচর্চা করতে করতে এখন তাঁর হাতের গুলি বা বাইসেপ পেশির পরিধি ২৪ ইঞ্চি! জ্যাকি জানিয়েছেন, আমেরিকান অভিনেতা আর্নল্ড সোয়ার্তজ়েনেগারের থেকেও তাঁর বাইসেপ পেশির পরিধি বেশি। কারণ আর্নল্ডের বাইসেপ পেশির সর্বোচ্চ পরিধি ছিল ২২ ইঞ্চি। তিনি ২ ইঞ্চিতে হারিয়ে দিয়েছেন তাঁকে।

পরিজনেরা জ্যাকির তুলনা করেন কমিক চরিত্র ‘মহিলা হাল্ক’-এর সঙ্গে।

পরিজনেরা জ্যাকির তুলনা করেন কমিক চরিত্র ‘মহিলা হাল্ক’-এর সঙ্গে। ছবি: সংগৃহীত

তবে মেদহীন দেহসৌষ্ঠবে আগ্রহী নন জ্যাকি। তাঁর দাবি, এমন মেদহীন চেহারা অনেকেরই থাকে, বরং তিনি এমন কিছু করতে চান যা সচরাচর দেখা যায় না। তাই নারীদেহের স্বাভাবিক মেদ ধরে রেখেই পেশির ভর বাড়াতে চান তিনি। নিজের পেশির জন্য বিশেষ একটি নামও বেছেছেন তিনি— ‘কার্ভি মাসল’। শরীরচর্চার পাশাপাশি একটি বেসরকারি সুরক্ষা সংস্থাও চালান জ্যাকি। তাঁর পরিবারে বরাবরই খেলাধুলোকে খুব গুরুত্ব দেওয়া হত। সেই জন্যই কিক বক্সিং ও শরীরচর্চার সাহস পেয়েছেন তিনি, দাবি জ্যাকির। ২০২০ সালে তাঁর ওজন ছিল প্রায় ৭০ কিলোগ্রাম। আর এখন তাঁর ওজন প্রায় ১৫৯ কিলোগ্রাম। তবে অস্বাস্থ্যকর মেদ নয়, এই বাড়তি ওজনের প্রায় পুরোটাই পেশিভর বলেই দাবি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Body Builder hulk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE