Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vicky Kaushal

Vicky-Kat Wedding: ইটালি থেকে নাকি কেক আসছে ভিকি-ক্যাটরিনার বিয়েতে, বিশেষত্ব কী

বলি-পাড়ার এখন সবচেয়ে চর্চিত বিষয়— ভি-ক্যাটের বিয়ে। বিয়ের মণ্ডপ থেকে বিশেষ মেনু, সব নিয়েই কৌতূহল তুঙ্গে।

ভি-ক্যাটের বিয়ে নিয়ে কৌতূহল তুঙ্গে।

ভি-ক্যাটের বিয়ে নিয়ে কৌতূহল তুঙ্গে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৬:৪৩
Share: Save:

১০০ কোটি টাকায় নাকি তাঁদের বিয়ে ‘বেচে’ ফেলেছেন তাঁরা। ভিডিয়ো দেখা যাবে কোনও বিখ্যাত ওটিটি মাধ্যমে। ছবি পাওয়া যাবে শুধু একটি বিদেশি পত্রিকায়। হাজার রাখাঢাক করেও প্রত্যেক মুহূর্তে কোনও না কোনও বিয়ের খুঁটিনাটি বে়রিয়ে প়ড়ছে নেটমাধ্যমে। ভিকি কৌশল-ক্যাটরিনা কইফের বিয়ে নিয়ে এতই কৌতূহল! বলিউ়ডের সবচেয়ে চর্চিত বিষয় এখন ‘ভি-ক্যাট’এর বিয়ে। তাই বিয়ের মণ্ডপ থেকে বিশেষ মেনু— সব নিয়েই আলোচনা হচ্ছে পুরোদমে।

জানা গিয়েছে, তাঁদের বিয়ের মেনুর খুঁটিনাটিও। ফ্রান্স থেকে আসছে চিজ-চকোলেট, ফিলিপিন্স থেকে অ্যাভোক্যাডো, নেদারল্যান্ড থেকে রকমারি ফল এবং আরও কত কী! এগুলির সত্যতা যাচাই করতে অবশ্য কেউ এগিয়ে আসেননি। সব খবরই ভাসছে হাওয়ায়। তেমনই জানা গিয়েছে, ভিকি-ক্যাটরিনার বিয়ের কেক নাকি আসছে ইটালি থেকে।

বিখ্যাত টিফ্য়ানি কেক।

বিখ্যাত টিফ্য়ানি কেক। ছবি: সংগৃহীত

তবে তা যে-সে কেক নয়। বিখ্যাত সংস্থা ‘টিফ্যানি অ্যান্ড কো’র তৈরি কেক। শুনে অবাক লাগতেই পারে, কারণ এই সংস্থা মূলত হিরের গয়নার জন্যই বিখ্যাত। বাগদান পর্বে এদের তৈরি আংটি বদলের চল রয়েছে বিশ্বজুড়ে। কিন্তু তারা বিশেষ ধরনের কেকও তৈরি করে। নীল-সাদা রঙের এই কেকগুলি আভিজাত্যের বিশেষ প্রতীকও বটে! তবে বিয়ের কেক হিসাবে এই কেক বেছে নেওয়া তেমন শোনা যায় না। খবর, ভি-ক্যাটের বিয়েতে এই কেকই আসছে। এবং তা হবে পাঁচ-ধাপের কেক!

কেমন হয় এই টিফ্যানির কেক
১। টিফ্যানির সব গয়না একটি ছিমছাম নীল বাক্সে বিক্রি হয়। প্রত্যেকটা বাক্সই একটি সাদা ফিতে দিয়ে বাঁধা। সেই বাক্সই এই কেকগুলির মূল অনুপ্রেরণা।

২। এই কেকগুলি বাক্সের আকারে তৈরি হয় বলে সবই হয় চৌকো। প্রত্যেকটা ধাপ ভাল করে মেপে একটার উপর আরেকটা বসানো হয়।

৩। কেকের নীল-সাদা আইসিং বসে প্রত্যেকটা ধাপের উপর। তার পর বো-বাঁধা ফিতের মতো আকারে আরও আইসিং তৈরি হয়। সেই ফিতে কেকের উপর থেকে নীচের ধাপ পর্যন্ত গড়িয়ে পড়ে।

৪। হিরে, মুক্তো বা অন্য বহুমূল্য পাথর কিংবা গয়নার আকার ছোট ছোট মিষ্টি এদের সব কেকেই চোখে পড়ে।

৫। বিশেষ টিফ্যানির কেক প্লেটের উপর তার পর বসানো হয় এই কেকগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE