Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Natasha Diddee

১২ বছর শরীরে ছিল না পাকস্থলী, ৫০ বছর বয়সি ফুড ব্লগার নতাশা দিদ্দি প্রয়াত

২৪ মার্চ মৃত্যু হয়েছে নতাশা দিদ্দির। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। খাবার নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করতে তিনি ভালবাসতেন।

Famous food blogger Natasha Diddee passes away

চলে গেলেন নতাশা দিদ্দি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৬:০২
Share: Save:

মাত্র ৫০ বছর বয়সেই চলে গেলেন ফুড ব্লগার নতাশা দিদ্দি। ২৪ মার্চ মৃত্যু হয়েছে নতাশার। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। খাবার নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করতে তিনি ভালবাসতেন। নতুন নতুন রেসিপি তৈরি করে সেই রেসিপিগুলিকেই গল্পের মোড়কে সমাজমাধ্যমে তুলে ধরতেন নতাশা। পেটে টিউমার ধরা পড়েছিল নতাশার। সেই থেকেই শারীকিক সমস্যা শুরু হয়েছিল ফুড ব্লগারের।

নতাশার স্বামী সমাজমাধ্যমে তাঁর মৃত্যুসংবাদ ভাগ করে নেন। তিনি ইনস্টাগ্রামে লেখেন, ‘‘দুঃখের সঙ্গে আমার স্ত্রী নতাশা দিদ্দির মৃত্যুর খবরটি আপনাদের জানাচ্ছি। ২৪ তারিখ সকালে পুণেতেই ওর মৃত্যু হয়েছে। ওর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘দ্যগাটলেসফুডি’ খোলাই থাকবে। কারণ, আমি জানি ওর গল্পগুলি আপনাদের মধ্যে অনেকেই অনুপ্রাণিত করে। বিভিন্ন রেসিপির জন্য আপনারা ঘুরেফিরেই ওর ইনস্টাগ্রামের পেজে আসবেন, সেটাও জানি।’’

নতাশার ভাই স্যাম দিদ্দি জানিয়েছেন প্রায় ১২ বছর ধরে পাকস্থলী ছিল না নতাশার শরীরে। টিউমারের কারণে ওর পাকস্থলী বাদ দেন চিকিৎসকেরা। তবে এই ঘটনার পরেও জীবনে হার মানতে নারাজ ছিলেন নতাশা। শারীরিক প্রতিবন্ধকতা সত্ত্বেও ক্রমাগত একের পর এক নতুন নতুন রেসিপি দিয়ে অনুরাগীদের মন জয় করেছেন তিনি। সমাজমাধ্যমে তিন ‘দ্য গাটলেস ফুডি’ নামে পরিচিত ছিলেন। পারিবারিক সমস্যার কারণে শেফ হওয়ার স্বপ্ন সফল হয়েনি নতাশার। পরবর্তী কালে সমাজমাধ্যমকেই নিজের স্বপ্নপূরণের হাতিয়ার হিসাবে ব্যবহার করেছিলেন তিনি, সাফল্যও পেয়েছিলেন বিপুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Food Blogger Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE