Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Father’s day: পিতৃ দিবসে কী উপহার দেবেন বাবাকে? দেখুন তালিকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ জুন ২০২১ ২১:০০
কী উপহার দেবেন বাবাকে?

কী উপহার দেবেন বাবাকে?
ফাইল চিত্র

চোখ খুলেই যাঁদের দেখেছেন, তাঁদের মধ্যে অন্যতম মানুষ বাবা। সামনেই পিতৃ দিবস, বাবাকে কী উপহার দেওয়া যায়, তাই নিয়ে ভাবছেন তো? খুব স্বাভাবিক! আপনার জীবন আলোয় ভরে রাখা মানুষটিকে, উপহারের মধ্যে দিয়ে একটু ভালবাসার আলো ছড়িয়ে দিতে কে না চায়! সকলে বলবেন, ভালবাসার চেয়ে বড় উপহার কী! সত্যিই। কিন্তু ছোট থেকে আপনাকে যেমন ভালবেসেছেন বাবা, তেমনই আপনার একটু হাসি দেখার জন্য খুঁজে খুঁজে নিয়ে এসেছেন আপনার পছন্দের জিনিস। তাই এখন সেই ভার তো আপনার উপরেও বর্তায়! কী দেবেন ঠিক করার আগে বাবার পছন্দের জিনিসগুলো চোখ বুজে ভেবে নিন। কিংবা বাবার নতুন কী নিয়ে আগ্রহ জন্মেছে, সেটাও খেয়াল রাখতে পারেন। মোটামুটি কী রকম উপহার বাবাকে দিতে পারেন, তার একটা তালিকা রইল এখানে।

বই

বই দেওয়ার বিকল্প সত্যিই হয় না। কারণ বই-ই এমন একটা জিনিস, যা দীর্ঘদিন ধরে থাকে। বইয়ের মধ্যে অনেকেই লিখে দেন, সে ক্ষেত্রে সেই মানুষটিরও অনুষঙ্গ লেগে থাকে। গল্প-উপন্যাসে আগ্রহ থাকলে হালে প্রকাশিত কোনও বই বাবাকে দিতে পারেন। অনেক সময় ক্ল্যাসিক নষ্ট হয়ে গিয়ে থাকলে, তার সেটও দিতে পারেন। পুরনো পড়া বই তাঁকে স্মৃতিমেদুর করে তুলবে।

Advertisement

ক্যারাভান

রেডিওর পরপর গান শুনে যাওয়া অনেকেই মিস করেন, তাঁদের জন্য ক্যারাভান রেডিও খুব ভাল। নিজের পছন্দের সময় ও ভাষার গান বেছে এই রেডিও কেনা যায়। ঘরের এক কোণে রেখে দিলে পর পর বাজবে পছন্দের গান।

ইলেকট্রিক ট্রিমার

লকডাউনে সালোঁ অনিশ্চিত। দাড়ি বা চুল বেড়ে যাচ্ছে হু-হু করে। এই সমস্যার সম্মুখীন আপনার বাবাও। তাই এই সমস্যার মুশকিল আসান করতে তাঁকে এই পিতৃ দিবসে উপহার দিতে পারেন ইলেকট্রিক ট্রিমার।

ফিটনেস ওয়াচ

বাবার ঝুলিতে নানা রকম কায়দার ঘড়ি আছে? তাহলে এবার বাবাকে দিন ফিটনেস ওয়াচ। সকালে বা বিকেলে হাঁটতে যাওয়ার সময়, হাতে এই ঘড়ি থাকলে, কতটা ক্যালোরি বার্ন হল দেখা যাবে অনায়াসেই।

পেন

ল্যাপটপ ও মোবাইল অধ্যুষিত জীবনে পেন এখন সত্যিই যেন বহিরাগত। কিন্তু উপহার হিসেবে পেন এখনও উঁচুর দিকের তালিকাতেই রয়েছে। ল্যাপটপে অফিসের কাজ করলেও, আপনার বাবার যদি টুকিটাকি লেখার অভ্যাস থাকে, সেই খিদে মেটাবে পেন। তাই এই বিশেষ দিনে চোখ বুজে বাবাকে সু্ন্দর একটা পেন উপহার দিতেই পারেন!

আরও পড়ুন

Advertisement