Advertisement
২৬ এপ্রিল ২০২৪
House

ত্রিমাত্রিক প্রিন্টার থেকে বরোল আস্ত বাড়ি! নেদারল্যান্ডের দম্পতি সেই বাড়ির বাসিন্দা

১০০০ বর্গ ফুটের এই বাড়ি তৈরি হতে মাত্র সময় লেগেছে ৫ দিন।

সেই বাড়ি।

সেই বাড়ি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৭:২৬
Share: Save:

এই প্রথম ত্রিমাত্রিক প্রিন্টার থেকে বেরিয়ে এলে একটা দুই বেডরুমের বাড়ি! ইয়োরোপের প্রথম প্রিন্ট আউট বাড়ির বাসিন্দা নেদারল্যান্ডের দম্পতি। ১০০০ বর্গ ফুটের এই বাড়ি তৈরি হতে মাত্র সময় লেগেছে ৫ দিন।

দেখতে ফ্লিন্টস্টোনের গুহার মতো হলেও ঘরের ভিতরটা যথেষ্ট ঝা চকচকে। কনক্রিটের প্রচুর স্তর যেগুলো থ্রি-ডি প্রিন্টার থেকে বেরিয়েছে, সেগুলো একের পর একে জুড়ে এই বাড়ি তৈরি হয়েছে। তাই বাড়ির দেওয়ালে টেক্সচার একদম অন্য রকম। বাড়ির নতুন মালিক-মালকিন জানিয়েছেন, তাঁদের অন্দরসজ্জাও দারুণ পছন্দ হয়েছে। দেওয়ালের টেক্সচারের জন্য বাইরের আওয়াজ খুব একটা ঘরে ঢোকে না। ফোনে গান চালালেও, সেই গান চমৎকার শোনা যায়।

স্থাপত্য দুনিয়ায় এই বাড়ি সত্যিই নতুন দিক দেখাচ্ছে। নেদারল্যান্ডে এমন বাড়ি তৈরি হবে ৫ দিনের মধ্যে। এবং তা মাসে ১০০০ ডলারে ভাড়া নেওয়া যাবে। তবে নির্মাতারা জানিয়েছেন, এমন বাড়ি যে প্রচুর সংখ্যায় গজিয়ে উঠবে, তেমন নয়। বরং সাধারণ বাড়ি তৈরির সময় এই প্রযুক্তির সাহায্যে বাড়ির কিছু অংশ গঠন করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

House Lifestyle Netherlands Architecture 3D
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE