Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Life Hacks

বান্ধবীর সঙ্গে প্রথম ডেটের পরিকল্পনা? ঘনিষ্ঠ মুহূর্তের আগে কোন ৫ খাবার খেলেই বিপাকে পড়বেন

বিশেষ মুহূর্তগুলিকে স্মরণীয় করে রাখতে, আগে কী খাচ্ছেন সে দিকে নজর দেওয়া জরুরি। কোনও ধরনের শারীরিক অস্বস্তি এড়াতে কী ধরনের খাবার এড়িয়ে চলবেন, রইল হদিস।

Five food items you should not eat before getting intimate with your partner

ঘনিষ্ঠ মুহূর্তের আগে কোন ৫ খাবার ছুঁয়েও দেখবেন না? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৪
Share: Save:

প্রিয়জনের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তটি কী ভাবে উপভোগ করবেন সেই নিয়ে অনেকেই আগে থেকে নানা রকম পরিকল্পনা করেন। তবে সুন্দর মুহূর্ত কাটানোর আগে এমন খাওয়াদাওয়া করলেন যে গলা, বুকজ্বালা অস্বস্তি নিয়েই বাকি রাত কাটাতে হল। শেষ মুহূর্তে শরীর যে এমন ভাবে বেঁকে বসবে, তা আগে থেকে ভাবতেও পারেননি। এ দিকে, শরীর ভাল না থাকলে তো কোনও কিছুই উপভোগ করা যায় না। তাই এমন বিশেষ মুহূর্তগুলিকে স্মরণীয় করে রাখতে, আগে কী খাচ্ছেন সে দিকে নজর দেওয়া জরুরি। এই ধরনের অস্বস্তি এড়াতে কী ধরনের খাবার এড়িয়ে চলবেন?

১) সঙ্গমের আগে খুব বেশি পেঁয়াজ, রসুন না খাওয়াই ভাল। কারণ, এই ধরনের খাবার খেলে যেমন মুখে দুর্গন্ধ হতে পারে, তেমনই হজমের গোলমালও হতে পারে। এই তুচ্ছ কারণে যদি ঘনিষ্ঠ মুহূর্ত ভেস্তে যায়, তা হলে পরে আফসোস করবেন।

২) বিন্‌স খেলে অনেকের পেটেই গ্যাস হয়। এ বার ভাবুন সেই চরম মুহূর্তে এমন কোনও অবাঞ্ছিত ঘটনা যদি সঙ্গীর সামনে আপনাকে অপ্রস্তুতে ফেলে, তা হলে পুরো আয়োজনটাই মাটি হয়ে যাবে। তাই এমন দিনে বিন্‌স না খাওয়াই ভাল।

৩) দুগ্ধজাত খাবার থেকেও অনেক সময়ে পেটে গ্যাস, হজমের গোলমাল হতে পারে। তাই এই জাতীয় খাবার না খাওয়াই ভাল। এ ছাড়াও দুধ, পনির, পায়েস, মিষ্টি— এই জাতীয় খাবারও এড়িয়ে চলা ভাল।

Five food items you should not eat before getting intimate with your partner

মদ্যপান করলে স্নায়ু নিস্তেজ হয়ে পড়ে। ছবি: সংগৃহীত।

৪) অনেকেই মনে করেন, বিশেষ মুহূর্তের আগে মদ্যপান করলে বোধ হয় যৌন উত্তেজনা বেড়ে যায়। তবে, আদতে তা নয়। বরং মদ্যপান করলে স্নায়ু নিস্তেজ হয়ে পড়ে। তাই ঘনিষ্ঠ মুহূর্তে ঘুমিয়ে পড়াও অস্বাভাবিক নয়।

৫) রাত জেগে পরীক্ষার পড়া বা অ্যাসাইনমেন্ট শেষ করার সময় অনেকেরই ঘন ঘন কফি খাওয়ার অভ্যাস থাকে। তাই বলে ব্যক্তিগত কাজের ক্ষেত্রে কিন্তু নিয়ম খাটে না। কফি খেলে যৌন উত্তেজনা তো বাড়েই না, উল্টে উদ্বেগ বেড়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

date Life Hacks Lifestyle Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE