Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

এনসেফ্যালাইটিসে আক্রান্ত হয়ে মৃত চার, অসুস্থ সাত

এনসেফ্যালাইটিসে জেলায় চার জনের মৃত্যুতে আতঙ্কে হাইলাকান্দি। এখনও পর্যন্ত এই রোগে আক্রান্ত আরও সাত জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

নিজস্ব সংবাদদাতা
হাইলাকান্দি ১৬ জুলাই ২০১৫ ০২:৫৩

এনসেফ্যালাইটিসে জেলায় চার জনের মৃত্যুতে আতঙ্কে হাইলাকান্দি। এখনও পর্যন্ত এই রোগে আক্রান্ত আরও সাত জন হাসপাতালে ভর্তি রয়েছেন। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানানো হয়েছে, হাইলাকান্দিতে এই রোগের চিকিত্সার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আক্রান্তদের শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে ,স্থানান্তরিত করা হয়েছে।

এখনও পর্যন্ত এই রোগে মৃতদের মধ্যে রয়েছেন, আলগাপুর সার্কেলের বরনিব্রিজ এলাকার করন রাউত (১৩), হাইলাকান্দি সার্কেলের নিশ্চিন্তপুর গ্রামের আব্দুল খালেখ (৭), লালা সার্কেলের গাগলাছড়া বস্তির সনিয়া নাথ (৪) এবং লালা শহরের বিভা ভট্টাচার্য। এ ছাড়াও, জেলার কালাছড়া, মাদারিপার, দামছড়া, গল্লাছড়া, আলগাপুর, নিশ্চিন্তপুর ইত্যাদি এলাকার আরও ৭ জন আক্রান্ত। অভিযোগ স্বাস্থ্য বিভাগের গাফিলতি এবং উপযুক্ত সময়ে রোগ প্রতিরোধের ব্যবস্থা না করায় প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। জেলার স্বাস্থ্য বিভাগের যুগ্ম সঞ্চালক শীলভদ্র হাগজে এনসেফ্যালাইটসে মৃত্যুর কথা স্বীকার করেছেন। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, রোগ প্রতিরোধে ওষুধযুক্ত মশারি বিতরণ করা হচ্ছে। একই সঙ্গে মশা মারার জন্য ‘ফগিং’ করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement