Advertisement
০১ মে ২০২৪
Bizarre

পালিয়ে গিয়ে গৃহশিক্ষককে বিয়ে, পুরোহিত ডেকে জীবিত মেয়ের শ্রাদ্ধ করলেন বাবা-মা

বাড়ির অমতে গৃহশিক্ষককে বিয়ে করেছে মেয়ে। বিয়ে মেনে নিতে না পারায় বাড়িতেই মেয়ের শ্রাদ্ধ করলেন বাবা-মা।

Girl’s Family Performs Her Final Rites After She Marries Boyfriend.

ভালবেসে বিয়ে করার শাস্তি দিলেন বাবা-মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৭:২২
Share: Save:

বাড়ির অমতে গিয়ে ভালবেসে বিয়ে করেছে মেয়ে। তাই বাড়িতে জীবিত মেয়ের শ্রাদ্ধ করলেন বাবা-মা। তাঁদের কাছে মেয়ে মৃত বলেই ধরে নিয়েছে পরিবার। সিনেমার পর্দায়ও এমন ঘটনা বিরল। কিন্তু ইংরেজিতে বলে, ‘ট্রুথ ইজ় স্ট্রেঞ্জার দ্যান ফিকশন’। যার মানে, কখনও কখনও বাস্তব কল্পনাকেও ছাপিয়ে যায়।

ওড়িশার কটকের বাসিন্দা পায়েল এবং আকাশের ভালবাসার সম্পর্ক মাস ছয়েকের। আকাশ পড়াতে আসতেন পায়েলকে। সেখান থেকেই প্রেম হয় দু’জনের। কিন্তু পায়েলের বাড়ির লোকেদের আকাশকে পছন্দ ছিল না একেবারেই। পায়েলকে সম্পর্ক থেকে বেরিয়ে আসার জন্যেও চাপ দেওয়া হচ্ছিল। তাতে কাজ না হওয়ায় পায়েলের বাবা বিশ্বজিৎ মহাপাত্র আকাশের নামে মেয়েকে উত্ত্যক্ত করার অভিযোগ জানান। অভিযোগ পেয়ে কটক পুলিশ আকাশকে গ্রেফতার করে। কিছু দিন আগেই জামিনে ছাড়া পেয়ে বাড়ি এসেছিল আকাশ। তার পরেই তাই দেরি না করে বাড়ি থেকে পালিয়ে বিয়ে করেন দু’জনে।

মেয়ে বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করেছে শুনেই রাগে ফেটে পড়েন পায়েলের বাবা-মা। পায়েল আগেই জানতেন তাঁর বিয়ের খবর স্বাভাবিক ভাবে নেবেন না বাবা-মা। তাই আগেভাগেই সমাজমাধ্যমে বাবা-মায়ের উদ্দেশে একটি ভিডিয়ো বার্তায় পায়েল বলেন ‘‘আমি প্রাপ্তবয়স্ক। সম্পূর্ণ নিজের ইচ্ছাতেই বিয়ে করেছি। আমার স্বামী এবং শ্বশুরবাড়ির কোনও ক্ষতি তোমরা করবে না। না হলে আমি নিজের ক্ষতি করতে বাধ্য হব।’’

পায়েলের এই ভিডিয়ো তাঁর বাবা-মায়ের কাছে পৌঁছয়। মেয়ের ১৮ বছর হয়ে যাওয়ায় পুলিশের কাছে গিয়ে কোনও লাভ হবে না তাঁরা জানতেন। কিন্তু এই বিয়েও তাঁরা মেনে নিতে চান না। তাই মেয়েকে মৃত ধরে নিয়ে পুরোহিত ডেকে জীবন্ত মেয়ের শ্রাদ্ধ করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE