Advertisement
০১ মে ২০২৪
Google

৩৫ বছর বয়সের মধ্যে ৪১ কোটি টাকা জমিয়ে অবসর নেবেন, জানালেন ২২-এর গুগ্‌লকর্মী

সংবাদমাধ্যমের সমীক্ষার তথ্য অনুযায়ী, ২২ বছর বয়সি গুগ্‌লে কর্মরত এক সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার মাত্র ৩৫ বছর বয়সেই চাকরি থেকে অবসর নেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। কী ভাবে সম্ভব হবে তা, জানালেন নিজেই।

২২ বছর বয়সেই গুগ্‌লকর্মী এখনও পর্যন্ত প্রায় ১ কোটি ১১ লক্ষ টাকা বিনিয়োগ করে ফেলেছেন।

২২ বছর বয়সেই গুগ্‌লকর্মী এখনও পর্যন্ত প্রায় ১ কোটি ১১ লক্ষ টাকা বিনিয়োগ করে ফেলেছেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৯
Share: Save:

গত বছর হাজার হাজার গুগ্‌লের কর্মচারী চাকরি হারিয়েছেন। তা নিয়ে সংবাদমাধ্যমেও খবর হয়েছে অনেক। তবে ২০২২ সালে এই কর্মীদের সর্বাধিক বেতন দেওয়ার তালিকার শীর্ষেও রয়েছে এই গুগ্‌লই। কেবল সর্বাধিক বেতনই নয়, কর্মচারীদের বিভিন্ন রকম সুযোগ-সুবিধাও দেয় এই সংস্থা। এক বেসরকারি সংস্থার একটি সমীক্ষা অনুযায়ী গুগলে কর্মরত সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ারের বেতন সবচেয়ে বেশি।

গুগলে কর্মরত সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ারের সর্বাধিক বার্ষিক বেতন ৬ কোটির কাছাকাছি। একটি সংবাদমাধ্যমের সমীক্ষার তথ্য অনুযায়ী, ২২ বছর বয়সি গুগ্‌লে কর্মরত এক সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার মাত্র ৩৫ বছর বয়সেই চাকরি থেকে অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তাঁর মতে, সেই সময়ের মধ্যে তিনি প্রায় ৪১ কোটি টাকা জমিয়ে ফেলতে পারবেন। ইথান এনগুওনলি নামে সেই কর্মীর বাবা মা ছোট থেকেই তাঁকে সঠিক জায়গায় টাকা বিনিয়োগ করার পরামর্শ দেন। মাত্র ২২ বছর বয়সেই তিনি এখনও পর্যন্ত প্রায় ১ কোটি ১১ লক্ষ টাকা বিনিয়োগ করে ফেলেছেন। ইথানের মাসিক বেতন প্রায় ১ কোটি ৬০ লক্ষ। ইথান বলেন, ‘‘টাকা বিনিয়োগ করি বলে আমি জীবনযাপনের ধরনের সঙ্গে কোনও রকম আপোস করি না। আমার জীবনের লক্ষ ৩৫ বছর বয়সের মধ্যে ৪১ কোটি টাকা সঞ্চয় করার। সে কারণে অভিভাবকের পরামর্শ নিয়ে অল্প বয়স থেকেই আমি সঞ্চয় শুরু করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Google Software Engineer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE