Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Google Bonus Cutoff

কর্মী ছাঁটাইয়ের পর বোনাসেও কোপ গুগলের, জানালেন সুন্দর পিচাই

এ বার প্রাপ্য বোনাসেও কোপ দেওয়ার পরিকল্পনা করে ফেলেছে গুগল।

আরও এক ধাপ এগিয়ে কাদের জন্য, কী সিদ্ধান্ত নিল গুগল?

আরও এক ধাপ এগিয়ে কাদের জন্য, কী সিদ্ধান্ত নিল গুগল? ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ২৩:০৫
Share: Save:

চাকরি হারানোর ঘা এখনও দগদগে। তার উপর এ বার কর্মীদের প্রাপ্য বোনাসেও কোপ দেওয়ার পরিকল্পনা করে ফেলেছে গুগল। সংস্থার অন্তর্বর্তী বৈঠক শেষে গুগলের সিইও সুন্দর পিচাই তেমন ইঙ্গিতই দিয়েছেন। তবে, নিচুতলার কর্মীদের উপর এর কোনও প্রভাব পড়বে না বলে স্পষ্ট জানানো হয়েছে। পিচাই আরও বলেন, “কাজের মান এবং অভিজ্ঞতা দিয়ে এই বোনাস কাটার পরিমাণ কিছুটা হলেও কমানো সম্ভব।”

Advertisement

কিছু দিন আগেই সংস্থার তরফে ঘোষণা করা হয়েছিল, বোনাস দিতে দেরি হতে পারে। কিন্তু সেই চিন্তাভাবনা একেবারে সরিয়ে রেখে, সরাসরি ঊর্ধ্বতন কর্মচারীদের থেকে বোনাস কেটে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

Advertisement

সম্প্রতি একধাক্কায় ১২ হাজার কর্মীকে ছাঁটাই করেছে গুগল। কর্মীদের ছাঁটাইয়ের নোটিস পাঠানো হয়েছে। রাত ৩টের সময় হঠাৎই অ্যাকাউন্ট বিকল করে দিয়ে চাকরি থেকে ছাঁটাই করে দেওয়া হয়েছে কর্মীদের। তার পর আর বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি। এই পরিস্থিতিতে অনেকেই মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। চাকরি হারানোর পর সেই অভিজ্ঞতা সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছেন অনেকেই। গুগলের সিইও সুন্দর পিচাই অবশ্য জানিয়েছিলেন, এই কঠিন পরিস্থিতিতেও কর্মীদের পাশে থাকবে সংস্থা। কিন্তু আদতে তা হচ্ছে না বলেই আশঙ্কা কর্মীমহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.