Advertisement
০২ মে ২০২৪
Bizarre

ঠাকুমা বসার জন্য চেয়ার পাননি, রাগের মাথায় বিয়েই ভাঙলেন বর, খরচ আদায় করল কনেপক্ষ

সম্প্রতি উত্তরপ্রদেশের এক বরের কাণ্ড দেখে অবাক অনেকেই। সামান্য একটি চেয়ারের কারণে বর ও কনের পরিবারের মধ্যে শুরু হয়েছিল ঝগড়া, বাক্‌বিতণ্ডা। সেই ঝগড়ার শেষে বিয়েই ভেঙে দিলেন হবু বর।

Grandma doesn\\\\\\\'t find chair in wedding, groom calls off marriage in UP.

চেয়ারের জন্য ভাঙল বিয়ে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১২:৫১
Share: Save:

চাহিদা মতো যৌতুক না পাওয়ায় বিয়ের মণ্ডপ ছেড়ে বর চলে গিয়েছেন, এমন ঘটনার খবর প্রায়ই শোনা যায়। তবে সম্প্রতি উত্তর প্রদেশের বুলন্দ শহরে এক বরের কাণ্ড দেখে হতবাক অনেকেই। সামান্য একটি চেয়ারের কারণে বর ও কনের পরিবারের মধ্যে শুরু হয়েছিল ঝগড়া, বাক্‌বিতণ্ডা, সেই ঝগড়ার শেষে বিয়েই ভেঙে দিলেন হবু বর।

কনের বাবা মহম্মদ মুবেনের মতে, সন্ধ্যা ৮টা নাগাদ দিল্লি থেকে তাঁদের বাড়িতে বরযাত্রীরা আসেন। ১০টা অবধি সব ঠিকই ছিল। তার পরেই হঠাৎ শুরু হল অশান্তি। মুবেন বলেন, ‘‘আমাদের বাড়ির এক অতিথির সঙ্গে বরের বাড়ির এক বৃদ্ধার ঝগড়া শুরু হয় প্রথমে। পরে আমরা জানতে পারি ওই বৃদ্ধা আসলে বরের ঠাকুমা। তিনি বসার জন্য চেয়ারের খোঁজ করছিলেন। তবে সেই সময় একটাও চেয়ার খালি ছিল না, তাই তিনি বসতে পারেননি। তিনি সরাসরি বরের কাছে গিয়ে এই ব্যাপারে নালিশ করেন। বর এবং তাঁর ছোট ভাই এসে আমাদের বাড়ির লোকজনের সঙ্গে অশান্তি শুরু করেন। শুধু তা-ই নয়, মেয়েকেও হুমকি দেওয়া হয় যে, তিনি শ্বশুরবাড়িতে গেলেই তাঁরা বিষয়টি ভাল করে বুঝে নেবেন।’’

পরিস্থিতি আরও খারাপ হয়, যখন রাগের মাথায় বর বিয়ে ভাঙার কথা বলেন। বরের এই কথা শুনে দুই পরিবারের মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। বরের বাড়ির পক্ষ থেকে জানানো হলে, বৌয়ের বাড়ির লোকেরা তাঁদের একটা ঘরে আটকে রাখেন। তাঁদের কাছ থেকে বিয়ের অনুষ্ঠানের সমস্ত খরচ আদায় করার পরই তাঁদের ছাড়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Wedding Chair Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE