Advertisement
০৫ মে ২০২৪
Bizarre

বিয়ের সাজেই পরীক্ষা দিতে হাজির যুবক, বাইরে অপেক্ষায় নতুন বৌ

জীবনের পরীক্ষার চেয়ে আইনের পরীক্ষা বড়। তাই বিয়ে হওয়া মাত্রই নতুন বরকে বগলদাবা করে পরীক্ষার কেন্দ্রে নিয়ে গেলেন বৌ।

Image of newly married couple

পরীক্ষা পর ‘দুলহন লে যায়েঙ্গে’। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
হরিদ্বার শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৩
Share: Save:

বিয়ের দিন আগে থেকেই ঠিক ছিল। কিন্তু বিপদ ঘাড়ে এসে পড়ল পরীক্ষার রুটিন হাতে পেয়ে। ‘পূর্ণানন্দ তিওয়ারি ল কলেজ’-এর তৃতীয় বর্ষের ছাত্র তুলসী প্রসাদ আলিয়াসকে শেষে বরবেশেই ছুটতে হল পরীক্ষাকেন্দ্রে। সঙ্গে নিয়ে গেলেন সদ্যবিবাহিতা স্ত্রীকেও। শুধু তা-ই নয়, পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত নতুন বৌ ঠায় বসে রইলেন গাছতলায়।

শ্যামপুরের বাসিন্দা তুলসীর সঙ্গে হরিয়ানার সিদ্ধির বিয়ের দিনেই আইনের একটি পরীক্ষার দিন পড়ে। সেই পরীক্ষাটি না দিতেই পারতেন বর। কিন্তু সিদ্ধি তা চাননি। তাই সদ্যবিবাহিতা স্ত্রী আগে থেকেই জানিয়ে দিয়েছিলেন, বিয়ের বাকি রীতি রেওয়াজ স্থগিত রেখেই পরীক্ষা দিতে যেতে হবে। না হলে শিক্ষাবর্ষ থেকে একটি বছর নষ্ট হবে।

তাই কলেজের অধ্যক্ষকে পরিস্থিতির কথা জানিয়ে লিখিত অনুমতি চেয়েছিলেন বর। যাতে তিনি বরের পোশাকেই পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে বসতে পারেন। তবে গাছতালায় সিদ্ধি একা ছিলেন না। পরীক্ষাকেন্দ্রের বাইরে নতুন বৌকে সঙ্গ দিচ্ছিলেন দুই পরিবারের কাছের মানুষজনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE