Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ghost Story

বেড়াতে গিয়ে পৌঁছে যাবেন না এই সব স্টেশনে, এদের নিয়ে রয়েছে নানা ভূতুড়ে গল্প

এড়িয়ে চলুন ভারতের এই সব ট্রেন স্টেশন। এর আশপাশের এলাকায় বেড়াতে গেলে, ভুলেও রাতে হাজির হবেন না এই সব স্টেশনে।

রেল স্টেশন নিয়ে এই সব গল্প অনেক পুরনো।

রেল স্টেশন নিয়ে এই সব গল্প অনেক পুরনো। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৫:৫৯
Share: Save:

বেড়াতে গিয়ে শেষটায় ভূতের হাতে পড়বেন নাকি! কোথায় ভেবেছিলেন, ক’দিন ঘুরে মনটা ভাল করে আসবেন, তার জায়গায় পড়তে হল ভয়ের পরিবেশের মধ্যে। এমনটা হলে কি ভাল হবে? মোটেই না। তাই এড়িয়ে চলুন ভারতের এই সব ট্রেন স্টেশন। এর আশপাশের এলাকায় বেড়াতে গেলে, ভুলেও রাতে হাজির হবেন না এই সব স্টেশনে।

ভূত আছে নাকি নেই, তা নিয়ে আলোচনা চলতেই থাকবে। কিন্তু ভারতে এমন বেশ কয়েকটি ট্রেন স্টেশন রয়েছে, স্থানীয় লোককথায় যেগুলি নাকি বেশ ভৌতিক। মানে যাকে বলে, হানা-স্টেশন। দেখে নেওয়া যাক সেগুলি।

দোমবিভলি, মহারাষ্ট্র: সারা দিনের ব্যস্ত এই স্টেশন ঘিরেও রয়েছে এক ভূতের গল্প। এক রাতে জনৈক অফিস কর্মী বাড়ি ফেরার সময় প্লাটফর্মে এক মহিলাকে বসে থাকতে দেখেন। তাঁকে জিজ্ঞাসা করেন, কোনও বিপদ হয়েছে কি না। মহিলা জবাব দেন, তিনি বাড়ি ফিরতে চান, কিন্তু পারছেন না। পরের রাতেও একই ঘটনা ঘটে। এর পরে আরও অনেকেই নাকি রাতে ওই মহিলাকে একা স্টেশনে বসে থাকতে দেখেন। কিন্তু পরে তিনি কোথায় উধাও হয়ে যান, কেউ জানতে পারে না। সেখান থেকেই ছড়িয়েছে এই স্টেশনের ভূতের গল্প।

বারোগ স্টেশন, হিমাচল প্রদেশ: কালকা-শিমলা রেলপথে রয়েছে বারোগ সুরঙ্গপথ। ইংরেজ অফিসার বারোগ এই এলাকায় আত্মহত্যা করেছিলেন। বারোগ স্টেশনে আজও রাতে স্থানীয়রা যেতে ভয় পান। তাঁরা মনে করেন, ওখানে বারোগ সাহেবের আত্মা ঘুরে বেড়ায়।

বেগুনকোদর স্টেশনের ভূতের গল্প খুব পরিচিত।

বেগুনকোদর স্টেশনের ভূতের গল্প খুব পরিচিত। ছবি: ফেসবুক।

বেগুনকোদর, পশ্চিমবঙ্গ: প্রায় ৪২ বছর অকেজো পড়ে থাকার পর ২০০৯ সালে এই স্টেশন আবার চালু হয়েছে। পুরুলিয়ার এই স্টেশন ঘিরে অনেক গল্প। অনেকে বলেন, এখানে নাকি সাদা শাড়ি পরে ঘুরে বেড়ায় এক মহিলার আত্মা। আত্মহত্যা করে বা দুর্ঘটনায় মারা যাওয়া এই মহিলার আত্মার গল্প এত দূর ছড়িয়ে পড়েছিল, শেষ পর্যন্ত সরকারের তরফে হস্তক্ষেপ করতে হয়। তদন্ত করে বলা হয়, এ সব নিতান্তই গুজব। কিন্তু আজও স্থানীয়দের অনেকে রাতে এড়িয়ে চলেন এই স্টেশন চত্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Railway station Ghost Story Haunted Place
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE