Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pope

Pope’s Favourite Drink: হাঁটুর লিগামেন্টে সমস্যা, ব্যথা কমাতে টাকিলা চাই! বললেন পোপ ফ্রান্সিস

বরাবরই মজার মানুষ হিসাবে পরিচিত পোপ ফ্রান্সিস। ফের এক বার তিনি ধরা দিলেন রসিক অবতারে।

পায়ে ব্যথা নিয়েই রসিকতা পোপের

পায়ে ব্যথা নিয়েই রসিকতা পোপের ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৮:৩৭
Share: Save:

কোনও কালেই খুব একটা গুরুগম্ভীর নন তিনি। কখনও শিশুদের সঙ্গে খুনসুটি, কখনও ভক্তদের সঙ্গে মশকরায় ভক্তদের আরও কাছাকাছি পৌঁছে যেতেই পছন্দ করেন পোপ ফ্রান্সিস। এ বার তেমনই একটি মশকরার ভিডিয়ো ভাইরাল হল নেটমাধ্যমে।

ছবি: সংগৃহীত

বেশ কিছু দিন ধরেই হাঁটুর ব্যথায় ভুগছেন ৮৫ বছর বয়সি পোপ ফ্রান্সিস। ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেন্ট পিটার্স স্কোয়ারে নিজের বিশেষ যান, ‘পোপ মোবাইলে’ ঘুরছেন তিনি। তখনই মেক্সিকোর কিছু ভক্ত তাঁকে জিজ্ঞাসা করেন, কেমন আছে তাঁর হাঁটু। ব্যথা সামলে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে হেসে উঠে পোপ বলেন, ‘আমার হাঁটুর জন্য আসলে কী দরকার জানো? একটু টাকিলা!’ পোপের এমন সরস জবাবে হেসে ওঠেন ভক্তরা। তাঁরাও কথা দেন, এক বোতল টাকিলা পাঠিয়ে দেবেন পোপের ঠিকানায়।

অন্য কোনও শারীরিক সমস্যা না থাকলেও কয়েক মাস ধরেই হাঁটুর সমস্যায় ভুগছেন পোপ ফ্রান্সিস। একটি হাঁটুর লিগামেন্টে সমস্যা তৈরি হওয়ায়, চিকিৎসকরা তাঁকে পরামর্শ দিয়েছেন হুইলচেয়ার ব্যবহার করার। রোজ ঘণ্টা দুয়েক হাঁটুতে ফিজিয়োথেরাপি করানো হচ্ছে বলেও খবর। চিকিৎসকদের আশা, খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন পোপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pope Pope Francis Drink
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE