Advertisement
২৩ জুন ২০২৪
Decor

Winter Decor: শীত মানেই আড্ডার মরসুম, ঘরের সাজেও থাকুক আনন্দের আমেজ

ঠান্ডার দিনগুলিতে ঘরের ভোল বদলে ফেলতে অতিরিক্ত খরচের দরকার নেই। একটু মাথা খাটালেই মিলবে সমাধান।

অন্দরসজ্জা

অন্দরসজ্জা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১৮:৫৬
Share: Save:

শীত পড়তে শুরু করলেই আশপাশে গাছের রং, হাওয়ার উষ্ণতা, সাজের ধরন বদলে যায়। এই সময়ে ঘরের বাইরের বদলগুলির সঙ্গে সঙ্গেই অন্দরের হাল হকিকত বদলাতেও ইচ্ছা হয়। কিন্তু ঘরের চেহারা বদলে ফেলার কথা ভাবলেই মনে হয়, পকেটে প্রবল টান পড়বে এখনই। অথচ একটু মাথা খাটালেই কিন্তু কম খরচে ঘরের ভোল পাল্টে যেতে পারে।

১| ওয়ালপেপার বদলালেই ঘরের চেহারা আগাগোড়া পাল্টায়। শীতকালের সঙ্গে মানানসই সাদা, নীল বা হাল্কা কোনও রঙের ওয়ালপেপার এই সময়ে হতে পারে অন্দরসজ্জার মূল উপকরণ।

২| বাড়ির সিঁড়ি সাজিয়ে নিন বিভিন্ন ধরনের আলো দিয়ে। কম খরচে অন্দরের চেহারা বদলাতে আলোর জুড়ি মেলা ভার। বাসিন্দাদের মন ভাল করতে আর শীতের সন্ধ্যা আলোয় উজ্জ্বল করে তুলতে ছোট্ট ছোট্ট আলো জোগাড় করা সহজে সম্ভব।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩| ঘরে একটু রাজকীয় পরিবর্তন আনতে চাইলে শুধু ফুলদানিতেই হতে পারে কেল্লা ফতে! একটু জমকালো কাজের কিংবা পুরনো ধাঁচের পেতলের ফুলদানিতে ফুল সাজিয়ে রাখলে সাজসজ্জায় আসবে নান্দনিক ছোঁয়া।

৪| সোফা এবং কুশনের ঢাকনা হোক বিভিন্ন রঙের মিশেলে উজ্জ্বল। হাল্কা রঙের বদলে ব্যবহার করুন একসঙ্গে বেশ কিছু রং। আপনার অন্দর আমূল বদলে যেতে বাধ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Decor light Homes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE