Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Home Decor

Home decor tips: রং বদলাচ্ছে প্রকৃতি, আপনিও বদলে ফেলুন অন্দরমহল

বসন্তের রঙে ঘর সাজিয়ে তুলতে ফুলের ব্যবহার করতে পারেন। আপনার ঘরের কাঁচ বা চিনেমাটির ফুলদানিটি নানা রঙের গোলাপ ফুল দিয়ে সাজিয়ে তুলুন।

বাড়ির অন্দরসজ্জাতেও আসুক বসন্তের ছোঁয়া।

বাড়ির অন্দরসজ্জাতেও আসুক বসন্তের ছোঁয়া। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৮:১৭
Share: Save:

শীতের আবেশ থেকে বেরিয়ে এখন বসন্ত উদ্‌যাপনের প্রস্তুতি নিচ্ছে শহর। বসন্তের সময়ে সবুজের সমারোহে ঢেকে যায় পথঘাট। যে দিকেই চোখ যায় সে দিকে শুধু রঙের খেলা। আপনিও মেতে উঠতে পারেন এই রঙের খেলায়, আর তার শুরুটা হতে পারে আপনার ঘর থেকেই। বাড়ির অন্দরসজ্জাতেও আসুক বসন্তের ছোঁয়া।

১) বসন্তের রঙে ঘর সাজিয়ে তুলতে ফুলের ব্যবহার করতে পারেন। আপনার ঘরের কাঁচ বা সেরামিকের ফুলদানিটি নানা রঙের গোলাপ ফুল দিয়ে সাজিয়ে তুলুন। শুধু গোলাপই নয়, চন্দ্রমল্লিকা, জারবেরা, রজনীগন্ধাও আপনার ঘরের শোভা বাড়াবে।

২) বসন্ত মানেই উজ্জ্বল ও গাঢ় রঙের খেলা। প্রত্যেক বার ঘরের রং বদলানো তো সম্ভব নয়। তবে পর্দা বদলাতেই পারেন। দেওয়ালের রং হালকা হলে উজ্জ্বল রঙের পর্দা ব্যবহার করুন। ঘরে রঙিন ছোঁয়া আনতে সোফা এবং কুশনের কভারগুলিতেও বেছে নিন নানা রঙের। লাল, নীল, হলুদ, সবুজ— পছন্দের রং ব্যবহার করতে পারেন এ ক্ষেত্রে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) বসন্ত মানেই সবুজের সমারোহ। তাই ঘরে অবশ্যই রাখুন সবুজের ছোঁয়া। মেঝের উপর বড় টব কিংবা টেবিলের উপর ছোট টব রাখতে পারেন। অ্যারিকা পাম, স্নেক প্ল্যান্ট, ফার্ন, পিস লিলি-সহ আপনার পছন্দসই গাছ দিয়েই করুন অন্দরসজ্জা।

৪) ঘরের সঙ্গে মানানসই একটি দোলনাও রাখতে পারেন। দোলনায় রাখুন রঙিন কুশন। বসন্তের দুপুরে সেই দোলনায় বসে নিজের মতো করে সময় কাটান। বই পড়ুন কিংবা পছন্দের ওয়েব সিরিজটা দেখে ফেলুল।

৫) সোফার পিছনের দেওয়াল খালি রয়েছে? একটা রঙিন ছবি ফ্রেম করে দেওয়ালে ঝুলিয়ে দিতে পারেন। ছবিটি হতেই পারে বাড়ির খুদে সদস্যের নিজের হাতে আঁকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor Home Decor Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE