Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cleaning Tips

Cleaning Tips: সাধের কাচের ফুলদানিটি ভেঙে চৌচির! হাত বাঁচিয়ে কাচ পরিষ্কার করবেন কোন উপায়ে

সামান্য এ দিক-ও দিক হলেই কাচের টুকরো হাতে ফুটে বড় দুর্ঘটনা হতে পারে। তখন আর ভোগান্তির শেষ থাকে না! কোন উপায়ে হবে মুশকিল আসান?

ঘরের কয়েকটি সাধারণ জিনিস দিয়েই মুশকিল আসান করতে পারেন আপনি।

ঘরের কয়েকটি সাধারণ জিনিস দিয়েই মুশকিল আসান করতে পারেন আপনি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৯:০৮
Share: Save:

অসাবধানতাবশত অনেক সময়েই কাচের জিনিস ভেঙে যায়। বাড়িতে কোনও খুদে সদস্য থাকলে এমন ঘটনা আকছাড় হয়। বড় সমস্যা হয়ে দাঁড়ায় সেই কাচের ভাঙা টুকরো পরিষ্কার করা। বড় কাচের টুকরোগুলি সাবধানে পরিষ্কার করা গেলেও, গুঁড়োগুলি তোলার সময়ে নাজেহাল হতে হয়। সামান্য এ দিক-ও দিক হলেই কাচের টুকরো হাতে ফুটে বড় দুর্ঘটনা হতে পারে। তখন আর ভোগান্তির শেষ থাকে না!

এ ক্ষেত্রে ঘরের কয়েকটি সাধারণ জিনিস দিয়েই মুশকিল আসান করতে পারেন আপনি। কী ভাবে কাচের টুকরো অত্যন্ত নিরাপদে পরিষ্কার করে ফেলা সম্ভব, রইল তারই হদিশ।

১) সবার হেঁশেলেই আলু থাকে। একটি বড় আলু মাঝখান দিয়ে কেটে নিন। আলুর মাঝের কাটা তলটি দিয়ে কাচের গুঁড়ো পরিষ্কার করুন। কাচের সব টুকরো এতে আটকে যাবে। হাতে কাচ ঢুকে যাওয়ার ভয়ও থাকবে না।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

২) ভাঙা কাচের টুকরো বা গুঁড়ো পরিষ্কার করার সবচেয়ে সহজ রাস্তা হল টিস্যুর ব্যবহার। যেখানে গুঁড়ো ছড়িয়েছে, সেখানে টিস্যু কাগজ অল্প ভিজিয়ে নিয়ে মেঝেতে রগড়ালেই কাচের গুঁড়ো আটকে যাবে। ত্বক পরিষ্কার করার জন্য যে ভিজে টিস্যু পাওয়া যায়। তা দিয়ে আরও ভাল ভাবে কাচের গুঁড়ো পরিষ্কার করতে পারেন।

৩) বাড়িতে টিস্যু পেপার নেই? পাউরুটি থাকলেও চলবে। এটিও সহজেই কাচের গুঁড়ো মেঝে থেকে টেনে তুলতে পারে। পাউরুটি হালকা ভিজিয়ে নিলে আরও ভাল কাজ হবে।

৪) একটি গ্লাভসের উপর ডবল টেপ লাগিয়ে নিন। টেপটি এমন ভাবে লাগান, যাতে গ্লাভসের সারা গায়ে লাগানো থাকে। এ বার গ্লাভস হাতে পড়ে কাচের গুঁড়ো পরিষ্কার করে নিতে পারেন সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cleaning Tips cleaning hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE