Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gastric

Gastric: গ্যাসের ব্যথায় কষ্ট পাচ্ছেন? ওষুধ না খেয়ে বাড়িতে তৈরি জুস খেয়ে দেখুন

গ্যাসের ব্যাথায় কষ্ট পাচ্ছেন? ওষুধ না খেয়ে বাড়িতে তৈরি জুস খেয়ে দেখুন

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ০৯:৫৬
Share: Save:

গ্যাস্ট্রিকের সমস্যা বাঙালির ঘরে ঘরে। একটু খাওয়ার সময় এদিক-ওদিক হলেই পেটভার। বেশি তেলমশলা দেওয়া খাবার খেলেও তাই। পেটের অন্য সমস্যার তুলনায় গ্যাসের ব্যথা অনেক বেশি কষ্ট দেয়। সারাক্ষণ পেটভার হয়ে থাকলে কোনও কাজেই মন বসে না। পেটে যন্ত্রণা, বদহজম, বমি বমি ভাব— সবই গ্যাস্ট্রিকের উপসর্গ। বেশির ভাগ সময়ই আমরা গ্যাসের ওষুধ খেয়ে এই যন্ত্রণা থেকে নিস্তার পাওয়ার রাস্তা খুঁজি। কিন্তু জানেন কী, বাড়িতে কয়েকটি উপকরণ থাকলেই সহজে বানিয়ে ফেলতে পারবেন এমন পানীয় যা খেলে নিমেষে গ্যাসের ব্যথা উধাও হয়ে যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী ভাবে বানাবেন

একটি মাঝারি আকারের আলু, একটি গাজর এবং এক ইঞ্চি আদা থাকলেই আপনার সমস্যার সমাধান হয়ে যাবে। আদা কুচি করে বাকি উপকরণের সঙ্গে একটি ব্লেন্ডারে ঘুরিয়ে নিন। ছেঁকে নিয়ে রস বার করে নিন। এই তরল প্রতিদিন খেলে খুব তাড়াতা়ড়ি উপকার পাবেন। গাজর শরীরের সব বিষাক্ত পদার্থ সহজেই শরীর থেকে বার করে দেয়।

আরেকটি উপায়ও রয়েছে। পেয়ারা এবং কলা ছোট ছোট করে কেটে ব্লেন্ডারে মিশিয়ে নিন। ছেঁকে নিয়ে রস করে রেখে দিন। এই রস প্রতিদিন খেলেও কাজ দেবে। কলা এবং পেয়েরা দুইয়েই রয়েছে প্রচুর ফাইবার। তাই পেট পরিষ্কার করতে সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE