Advertisement
০২ মে ২০২৪
Grey Hair

Grey Hair Care: মিলিন্দ সোমানের মতো কাঁচা-পাকা চুল রাখতে গিয়ে হলদে হয়ে যাচ্ছে? কী করবেন

চার দিকে চুল রং করার প্রবণতা বেড়েছে। কেউ কেউ নিজের চুলের আসল রং পছন্দও করেন। তা সে পেকে গেলেও তেমনই রাখতে চান। কিন্তু পাকা চুলের জেল্লা ধরে রাখা সহজ নয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৫
Share: Save:

চার দিকে চুল রং করার প্রবণতা বেড়েছে। কেউ লাল করেন, কেউ নীল। চুল পেকে গেলে কালো রঙের আড়ালেও তা ঢাকার চল রেয়েছে যথেষ্ট। তবু কেউ কেউ নিজের চুলের আসল রং পছন্দও করেন। তা সে পেকে গেলেও তেমনই রাখতে চান। কিন্তু পাকা চুলের জেল্লা ধরে রাখা সহজ নয়। খুব সহজেই কেমন যেন হলদেটে ভাব দেখা দেয় তাতে। সেই ভয়েই অনেকে আবার চুল পাকতে শুরু করলে তাড়াতাড়ি রং করে ফেলেন। তাতে রূপ ধরে রাখা সহজ বলে মনে হয় তাঁদের। কিন্তু তেমনটা না করে, পাকা চুলের কিছুটা যত্ন নেওয়া যায়। কাঁচা-পাকা চুলে একটু জেল্লা থাকলে যেমন রূপ খোলে, তেমনই প্রকাশ পায় ব্যক্তিত্ব।

কিন্তু পাকা চুলের রং সযত্নে এক রকম রাখবেন কী ভাবে? চুলের চকচকে ভাব ধরে রাখতে হলে কয়েকটি নিয়ম পালন করা জরুরি।

১) যে কোনও শ্যাম্পু ব্যবহার করলে চলবে না। চুলের রং যে সব শ্যাম্পুতে ভাল থাকে, এমন একটি বেছে নিতে হবে নিজের জন্য।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) এর পরেই আসে ধূমপানের প্রসঙ্গ। যাঁরা ধূমপান করেন, তাঁদের হাতে নিকোটিনের দাগ পড়ে যায়। সেটি হলদেটে হয়। অতিরিক্ত ধূমপানে সে ছাপ পড়ে শরীরের বিভিন্ন অঙ্গে। চুলও বাদ যায় না। ফলে চুল ভাল রাখতে হলে ধূমপান ছাড়া জরুরি।

৩) চুল সোজা রাখতে বা শুকোতে অনেক সময়েই যন্ত্র ব্যবহার করা হয় কি? তবে তা কমানো জরুরি। এক বার চুল পাকতে শুরু করলে তার যত্নও বেশি প্রয়োজন হয়। এ সময়ে চুলে বাড়তি তাপ দিলে ক্ষতি হতে পারে। বারবার তাপ দিলে কমতে পারে চুলের জেল্লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Grey Hair Hair Colour Hair Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE