Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

লাইফস্টাইল

চোখের ফোলা ভাব কাটাতে চান? ট্রাই করুন এগুলো

নিজস্ব প্রতিবেদন
২৯ জুন ২০১৮ ১১:৫৪
চোখের তলায় ফোলা ভাব নানা কারণেই হতে পারে। কম ঘুমনো, অনিয়মিত জীবনযাত্রা, এমনকি অনেক ক্ষণ ধরে কাঁদলেও ফুলে যেতে পারে চোখের নীচের অংশ। তবে চটজলদি তা কাটিয়েও উঠতে পারেন। কী ভাবে তা জেনে নিন।

একটা আলু স্লাইস করে কেটে কিছু ক্ষণ ফ্রিজে ঢুকিয়ে রাখুন। এ বার ওই ঠান্ডা স্লাইসগুলো চোখের তলায় মিনিট পনেরো রেখে দিন। চোখের আরাম তো হবেই, সেই সঙ্গে ওয়াটার রিটেনশনও কম হবে। চোখের তলায় ফোলা ফোলা ভাবটাও কেটে যাবে। আলুর বদলে শশা দিয়েও এই পদ্ধতিতে চোখের ফোলা ভাব কাটাতে পারেন।
Advertisement
শশা বা আলু ঘরে নেই? কুছ পরোয়া নয়। ফ্রিজারে একটি চামচ রেখে দিন। এর পর চোখের ফোলা জায়গায় তা খানিক ক্ষণ রেখে দিন। দেখবেন ম্যাজিকের মতো কাজে আসবে এই টোটকা।

চোখের ফোলা ভাব কমাতে অ্যালয় ভেরা জেলও খুবই কাজের। ফ্রিজে রাখা অ্যালয় ভেরা জেল মেখে নিন চোখের তলায়। কয়েক মিনিট ও ভাবেই থাকুন। দেখবেন কখন উধাও হয়ে গিয়েছে আন্ডার-আই ব্যাগস।
Advertisement
সারা দিনের ব্যস্ততায় অনেকেই জল খান না। এমনটা আপনার পেটের পক্ষে তো বটেই, চোখের তলাতেও প্রভাব ফেলে। যতই ব্যস্ত থাকুন না কেন, পর্যাপ্ত মাত্রায় জল খেতে ভুলবেন না।

শুধু জল খাওয়াই নয়, দিনের মধ্যে বেশ কয়েক বার চোখে-মুখে ঠান্ডা জলের ঝাপটা দিন। এতেও কমে যাবে চোখের ফোলা ফোলা ভাব। সেই সঙ্গে ক্লান্তিও দূর হবে।