Advertisement
২৩ জুন ২০২৪
Beauty Tips

সুগন্ধি লাগানোর কিছুক্ষণের মধ্যেই তার রেশ উধাও? কী করলে দীর্ঘস্থায়ী হবে জেনে নিন

অনেকেই ভুল পদ্ধতিতে সুগন্ধি লাগান। তাই তার গন্ধ খুব বেশিক্ষণ থাকে না। কয়েকটা জিনিস মাথায় রাখলেই দীর্ঘস্থায়ী হবে আপনার সুগন্ধি

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৭:৪০
Share: Save:

কেউ শখ করে সুগন্ধি লাগান। কেউ গায়ের দুর্গন্ধ ঢাকতে। কিন্তু দু’দলই চান আরও বেশিক্ষণ সেই গন্ধ লেগে থাকুক তাঁদের গায়ে। বেশির ভাগেরই অভিযোগ, লাগানোর কিছুক্ষণের মধ্যে সব সুগন্ধ উধাও হয়ে যাচ্ছে। কিন্তু অনেকেই জানেন না, কয়েকটা ভুলের জন্য এই পরিস্থিতি তৈরি হচ্ছে। সেগুলি মাথায় রাখলেই আরও বেশিক্ষণ সহজেই লেগে থাকবে আপনার প্রিয় গন্ধ।

বাক্সে রাখুন

অনেকেই বাক্স থেকে খুলে তাঁদের প্রিয় সুগন্ধির শিশি ড্রেসিং টেবিলের উপর সাজিয়ে রাখেন। কিন্তু সেটা ঠিক নয়। বিশেষ করে ঘরে যদি সূর্যের অতিরিক্ত আলো ঢোকে। এতে সুগন্ধির মান পড়ে যেতে পারে।

ঝাঁকাবেন না

অনেকে লাগানোর আগে সুগন্ধির শিশি ঝাঁকিয়ে নেন। কিন্তু এতে হীতে বিপরীত হয়। সুগন্ধির সঙ্গে হাওয়া মিশে তার আসল গন্ধ গণ্ডগোল হয়ে যায়।

দু’হাত ঘষবেন না

পাল্স পয়েন্টে সুগন্ধি লাগালে সেটা অনেকক্ষণ থাকে, কথাটা সত্যি। কিন্তু বেশির ভাগ মানুষই লাগানোর পর হাত দু’টো ঘষে নেন। এটা করলে কোনও উপকরাই হয় না। বরং অনেক তাড়াতাড়ি গন্ধ মিলিয়ে যায়। তার চেয়ে হাওয়ায় শুকোতে দিন।

বাথরুমে রাখবেন না

অনেকের অভ্যাস বাথরুমে বাকি প্রসাধনীর সঙ্গে সুগন্ধিও রাখা। কিন্তু বাথরুমের আবহে আর্দ্রতা সব সময় বেশি থাকে। সুগন্ধি রাখতে হয় একটু অন্ধকার কিন্তু শুকনো জায়গায়।

পেট্রোলিয়াম জেলি

যদি সুগন্ধি স্প্রে করার আগে সেই জায়গায় একটু পেট্রোলিয়াম জেলি লাগাতে পারেন, তা হলে অনেকক্ষণ গায়ে গন্ধ লেগে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE