Advertisement
০২ মে ২০২৪
Lips Care

ঠোঁট কালচে হয়ে যাচ্ছে? পুরনো রং ফেরাবেন কী করে?

ঘরোয়া পদ্ধতিতে ঠোঁটের পুরনো গোলাপি রং সহজেই ফিরিয়ে আনা যায়।

কালচে ঠোঁট সহজেই ফিরে পাবে গোলাপি রং।

কালচে ঠোঁট সহজেই ফিরে পাবে গোলাপি রং।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১১:০৮
Share: Save:

খাওয়াদাওয়ার অভ্যাসে বদল, বয়স বেড়ে যাওয়া, ধূমপান থেকে জীবাণুর সংক্রমণ— নানা কারণে ঠোঁট কালচে হয়ে যেতে পারে। কিন্তু ঘরোয়া পদ্ধতিতে ঠোঁটের পুরনো গোলাপি রং সহজেই ফিরিয়ে আনা যায়।

ঠোঁটের পুরনো রং ফিরিয়ে আনতে কী কী করবেন? রইল সমাধান।

হলুদ: হাফ চামচ হলুদের সঙ্গে হাফ চামচ দুধ মেশান। তার পরে সেই মিশ্রন ঠোঁটে মাখিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। রোজ ১ বার করে এটি করুন।

লেবু: প্রতি দিন লেবু দিয়ে ঠোঁট পরিষ্কার করুন। লেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে। ঠোঁটের মৃত কোষ পরিষ্কার করে দেয়। ঠোঁট পুরনো রং ফিরে পায়।

শসা: শসা থেঁতো করেও একই ভাবে ঠোঁটে মাখিয়ে রাখুন। এতে ঠোঁটের ত্বক ঠান্ডা হবে। পুরনো রং ফিরে আসবে। শসা মাখালে ঠোঁট ফাটার প্রবণতাও কমে।

বিট: প্রতি দিন বিটের রস ঠোঁটে লাগান। ৫ থেকে ১০ মিনিট এই রস লাগিয়ে রাখুন। তার পরে ধুয়ে ফেলুন। প্রতি দিন এমন করলে ঠোঁট পুরনো রং ফিরে পাবে।

চিনি: শুনে অবাক হচ্ছেন? চিনি পারে ঠোঁটের পুরনো রং ফিরিয়ে দিতে। তার জন্য বানাতে হবে চিনির বাম। ১ চামচ চিনি আর ২ চামচ মাখন মিশিয়ে নিন। তার পরে সেই মিশ্রণ রোজ ঠোঁটে লাগান।

গোলাপ জল: হাফ চামচ গোলাপ জলের সঙ্গে হাফ চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রন রোজ দু’বেলা করে ঠোঁটে লাগান। পুরনো রং ফিরে আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lips Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE