Advertisement
০৬ মে ২০২৪
IFM

‘আইএফএম’-এর মুকুটে নয়া পালক, গাঁটছড়া বাঁধল বিখ্যাত ফ্যাশন স্কুল ‘ডি মোদা বার্গো’র সঙ্গে

‘আইএফএম’ গাঁটছাড়া বাঁধল ইতালির অন্যতম বিখ্যাত ফ্যাশন সংস্থা ‘ডি মোদা বার্গোর’ সঙ্গে। ২৮ ডিসেম্বর একটি অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এই চুক্তির ঘোষণা করলেন অ্যাকডেমি কর্তৃপক্ষ।

বহু প্রতিভাবান পোশাকশিল্পীর এবং মডেলের জন্ম দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠান।

বহু প্রতিভাবান পোশাকশিল্পীর এবং মডেলের জন্ম দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠান। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২০:৫৬
Share: Save:

পোশাকশিল্পী এবং মডেল হিসাবে নিজেদের প্রতিষ্ঠা করতে চান যাঁরা, তাঁদের শুরুর পাঠ দেয় যে ফ্যাশন ডিজাইনার অ্যাকাডেমি ‘আইএফএম’। কলকাতা ছাড়াও শিলিগুড়িতে রয়েছে এই প্রতিষ্ঠানের অন্য একটি শাখা। বহু প্রতিভাবান পোশাকশিল্পীর এবং মডেলের জন্ম দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠান। সম্প্রতি এই সংস্থার মুকুটে যুক্ত হল আরও একটি পালক। ‘আইএফএম’ গাঁটছাড়া বাঁধল ইতালির অন্যতম বিখ্যাত ফ্যাশন সংস্থা ‘ডি মোদা বার্গো’র সঙ্গে। ২৮ ডিসেম্বর, প্রিয়া প্রেক্ষাগৃহে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এই চুক্তির কথা ঘোষণা করলেন ‘আইএফএম’ কর্তৃপক্ষ। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী সাংসদ-অভিনেতা দেব, রাইমা সেন, অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়, প্রিয়ার কর্ণধার অরিজিৎ দত্ত এবং আরও অনেকে। উপস্থিত প্রত্যেকেই এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন।

‘আইএফএম’-এর সঙ্গে বিদেশি সংস্থার মেলবন্ধন সম্পর্কে বলতে গিয়ে অরিজিৎ বলেন, ‘‘দু’দশকের বেশি সময় ধরে নিজের জনপ্রিয়তা ধরে রেখেছে ‘আইএফএম’। ২০০৬ সাল থেকে এর যাত্রা শুরু। ফ্যাশন ডিজাইনিং, মডেলিং-এর জগতে কাজ করতে চান যাঁরা, তাঁদের গড়েপিঠে তৈরি করে এই শিক্ষাকেন্দ্র। বহু সফল ছাত্রছাত্রী এই প্রতিষ্ঠান থেকে পাশ করে বেরিয়েছেন। তাঁরা প্রত্যেকে দেশের বহু নামীদামি সংস্থার সঙ্গে কাজ করছেন। নিউ টাউনের অ্যাক্সিস মলে নতুন শাখা খুলতে চলেছে সংস্থা।’’তিনি আরও বলেন, ‘‘ইউজিসির অধীনে থাকা রাজস্থানের বিখ্যাত সিঙ্ঘানিয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত এই প্রতিষ্ঠান। ‘আইএফএম’-এর ডিগ্রি এবং ডিপ্লোমা কোর্স পরিচালিত হবে রাজস্থানের এই বিশ্ববিদ্যালয় থেকে। আন্তর্জাতিক ডিপ্লোমা কোর্স এ বার থেকে পরিচালিত হবে বিশ্ব বিখ্যাত বিশ্ববিদ্যালয় ডি মোদা বার্গো থেকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE