Advertisement
০১ ডিসেম্বর ২০২২
test

IELTS: ইংরেজি বলতে নাজেহাল! অথচ বিদেশ যাওয়ার পরীক্ষায় ওতেই ছিল সবচেয়ে বেশি নম্বর

ছ’জন যুবক ২০২১ সালের ২৫ সেপ্টেম্বর দক্ষিণ গুজরাতের নভসারি শহরে আইইএলটিএস পরীক্ষা দেন। এবং ২০২২ সালের ১৯ মার্চ তাঁরা কানাডা যান।

ভূরি ভূরি নম্বর পেয়েও এ কি অবস্থা!

ভূরি ভূরি নম্বর পেয়েও এ কি অবস্থা! ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৮:৪৯
Share: Save:

ইংরেজি দক্ষতার পরীক্ষা আইইএলটিএস-এ ভাল নম্বর থাকা সত্ত্বেও মার্কিন আদালতের সামনে ইংরেজিতে কথা বলতে ব্যর্থ হওয়ার পরে ছয় যুবকের বিরুদ্ধে গুজরাতের পুলিশ তদন্ত শুরু করেছে। চলতি বছরের মার্চ মাসে কানাডা থেকে একটি নৌকা করে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে গিয়ে ধরা পড়েন ওই ছয় যুবক।

Advertisement

মেহসানা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের (এসওজি) ইনস্পেক্টর ভবেশ রাঠৌড় পিটিআইকে জানান, ১৯ থেকে ২১ বছর বয়সি ছ’জন যুবক আমেরিকার আকওয়েসনে সেন্ট রেজিস নদীতে একটি নৌকায় ধরা পড়েছিল। যখন তাঁদের আদালতের সামনে প্রকাশ করা হয়, তখন তাঁরা ইংরেজিতে জবাব দিতে না পারায় বিচারককে দোভাষীর সাহায্য নিতে হয়। এই ঘটনায় বিচারকও বেশ বিব্রত হয়েছিলেন কারণ ওই যুবকরা সকলেই আইইএলটিএস পরীক্ষায় ৬.৫ থেকে ৭ এর মধ্যে নম্বর পেয়েছিল।’’

ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং সিস্টেম (আইইএলটিএস) এমন একটি পরীক্ষা যেখানে ভাল ফলাফল করলে তবেই বিদেশের কলেজগুলিতে ভর্তি হওয়া যায়।

পুলিশের তরফে জানানো হয়, ওই ছয় যুবক ২০২১ সালের ২৫ সেপ্টেম্বর দক্ষিণ গুজরাতের নভসারি শহরে আইইএলটিএস পরীক্ষা দেয়। এবং ২০২২ সালের ১৯ মার্চ তারা কানাডা যায়। ইনস্পেক্টর ভবেশ জানান, ওই ছ’জন যুবক যে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিয়েছিল সেখানকার সব কটা সিসিটিভি ক্যামেরা বন্ধ করা ছিল। এই পরীক্ষার আয়োজকদের জেরা করার জন্য থানায় আসার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.