Advertisement
৩০ নভেম্বর ২০২২
IndiGo

Heart Transplant: তৎপর বিমান সংস্থা, আড়াই ঘণ্টায় বডোদরা থেকে মুম্বই গেল হৃদ্‌যন্ত্র, সফল প্রতিস্থাপন

টিম ইন্ডিগো নিরাপদে বডোদরার অপারেশন থিয়েটার থেকে আড়াই ঘন্টার মধ্যেই মুম্বাইয়ের গ্লোবাল হাসপাতালে হৃদ্‌যন্ত্র স্থানান্তর করতে সক্ষম হয়েছে।

মুম্বইয়ের হাসপাতালে হৃদ্‌যন্ত্র প্রতিস্থাপনের অস্ত্রোপচার সফল ভাবে সম্পূর্ণ হয়েছে।

মুম্বইয়ের হাসপাতালে হৃদ্‌যন্ত্র প্রতিস্থাপনের অস্ত্রোপচার সফল ভাবে সম্পূর্ণ হয়েছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৯:০৫
Share: Save:

বিমান সংস্থার উদ্যোগে আড়াই ঘণ্টার মধ্যে বডোদরা থেকে মুম্বই পৌঁছে গেল হৃদ্‌যন্ত্র। প্রতিস্থাপনের জন্য অঙ্গ পৌঁছে দেওয়ার সময় ছিল মাত্র তিন ঘণ্টা। ‘ইন্ডিগো’র কর্মীদের তৎপরতায় নিরাপদে বডোদরার অপারেশন থিয়েটার থেকে দু’ঘণ্টা বাইশ মিনিটের মধ্যেই মুম্বাইয়ের গ্লোবাল হাসপাতালে হৃদ্‌যন্ত্র পৌঁছে গেল। প্রাণ বাঁচল রোগীর।

Advertisement

মুম্বইয়ের হাসপাতালে হৃদ্‌যন্ত্র প্রতিস্থাপনের অস্ত্রোপচার সফল ভাবে সম্পূর্ণ হয়েছে। ইন্ডিগোর এই উদ্যোগে এক জন রোগীর প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

ইন্ডিগোর সিইও রণজয় দত্ত এই উদ্যোগের জন্য নিজের কর্মীদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে গ্লোবাল হাসপাতালে রোগীর কাছে হৃদ‌্‌যন্ত্র পৌঁছে দিতে পেরেছি। এই দায়িত্ব দেওয়া হয়েছে বলে আমরা সম্মানিত। প্রতিটি জীবন মূল্যবান। কোনও রোগীর প্রাণ বাঁচাতে ইন্ডিগোর অবদান রয়েছে, এটা আমাদের কাছে বড় পাওয়া।’’

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

গ্লোবাল হাসপাতাল কর্তৃপক্ষের তরফেও ইন্ডিগোর কর্মচারীদের অভিনন্দন জানানো হয়েছে। গ্লোবাল হাসপাতালের সিনিয়র জিএম অপারেশনস, অনুপ লরেন্স বলেন, ‘‘মুম্বাইতে হৃদ্‌যন্ত্রটির নিরাপদ, দ্রুত এবং মসৃণ স্থানান্তরের জন্য টিম ইন্ডিগোকে আমরা অভিনন্দন জানাই। আমাদের যখনই কোনও প্রয়োজন পড়ে, ইন্ডিগো সর্বদা আমাদের সাহায্য করার জন্য এগিয়ে আসে। খুব অল্প সময়ের নোটিসেও ইন্ডিগো কর্তৃপক্ষ আমাদের নিরাশ করেন না। তাই আমরা তাঁদের কাছে কৃতজ্ঞ।’’

Advertisement

গত মাসেও ইন্ডিগোর বিমানে করে এক জোড়া ফুসফুস পুণে থেকে হায়দরাবাদে সফল ভাবে স্থানান্তর করা গিয়েছিল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.