Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral

সরকারি ভাতার লোভে ১৭ বার অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করলেন মহিলা, ধরা পড়লেন পুলিশের জালে

২৪ বছরে ১৭ বার অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে সরকারের কাছ থেকে প্রায় ৯৮ লক্ষ টাকা আদায় করেছেন মহিলা। অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে তিনি কর্মক্ষেত্রেও দিনের পর দিন ছুটি নিয়েছেন।

Italian woman who faked 17 pregnancies and claimed millions in maternity benefit jailed

অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করেই কোটিপতি মহিলা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৮
Share: Save:

সরকারের তরফ থেকে আর্থিক সুবিধা পেতে ১৭ বার অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে বিপাকে পড়লেন মহিলা। ঘটনাটি ঘটেছে ইটালিতে। ৫০ বছর বয়সি বারবারা লোয়েল ২৪ বছর ধরে অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে এসেছেন। এর মাঝে তিনি দাবি করেছিলেন যে, তাঁর ১২ বার গর্ভপাত হয়েছে এবং ৫ বার তিনি মা হয়েছেন। ২৪ বছরে তিনি মোট ১,১০০০ ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৯৮ লক্ষ টাকা) সরকারের কাছ থেকে ভাতা পেয়েছেন সন্তানদের রক্ষণাবেক্ষণের জন্য। শুধু তা-ই নয়, অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে তিনি কর্মক্ষেত্রেও দিনের পর দিন ছুটি নিয়েছেন এবং নানা রকম সুবিধা আদায় করেছেন। আপাতত বারবারা পুলিশের হেফাজতে। ইতিমধ্যেই পুলিশ জানতে পেরেছে যে, ২৪ বছরে ওই মহিলা একটি সন্তানেরও জন্ম দেননি।

বারবারা রোমের একটি ক্লিনিক থেকে জন্ম শংসাপত্র চুরি করেছিলেন, শুধু তা-ই নয়, সন্তানদের জন্মের প্রমাণপত্র হিসাবে নানা জাল নথিও তিনি বানিয়েছিলেন। বারবারা জানিয়েছিলেন ডিসেম্বর মাসেই তাঁর সর্ব কনিষ্ঠ সন্তানের জন্ম হয়েছে। তবে তিনি জানতেও পারেননি যে, প্রায় ৯ মাস ধরেই তিনি পুলিশি নজরদারির মধ্যে ছিলেন। অন্তঃসত্ত্বা দেখানোর জন্য তিনি বালিশ ব্যবহার করতেন এবং অন্তঃসত্ত্বাদের মতোই হাঁটাচলা করতেন।

পুলিশের সামনে বারবারার সঙ্গী ডেভিড পিজ্জিনাতো তাঁদের পুরো চক্রান্তটি ফাঁস করেছেন। তবে মহিলা নিজের মন্তব্যে অনড় ছিলেন। মহিলার বিরুদ্ধে মামলা হয়েছে। ইতিমধ্যেই মহিলার ১ বছর ৬ মাসের জেল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pregnancy Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE