Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Bizarre

বিছানায় অর্ধনগ্ন মহিলা বিচারপতি, ধূমপান করতে করতেই চলছে ‘ভার্চুয়াল’ শুনানি

বিছানায় শুয়ে ‘ভার্চুয়াল’ বিচার। শুনানি চলাকালীন অসংলগ্ন কথা এবং নিষিদ্ধ আচরণে বরখাস্ত মহিলা বিচারপতি।

ভার্চুয়াল শুনানি চলাকালীন বিছানায় অর্ধনগ্ন অবস্থায় বিচারপতি।

ভার্চুয়াল শুনানি চলাকালীন বিছানায় অর্ধনগ্ন অবস্থায় বিচারপতি। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
কলম্বিয়া শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৮:১২
Share: Save:

ভার্চুয়াল শুনানি চলাকালীন, বিছানায় অর্ধনগ্ন অবস্থায় শুয়ে ধূমপান করার অভিযোগে ৩ মাসের জন্য এক মহিলা বিচারপতিকে বরখাস্ত করল কলম্বিয়ার এক আদালত।

Advertisement

আদালতে মামলা চলাকালীন বিচারপতি বা আইনজীবিদের কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হয়। আদালতে শুনানি চলাকালীন তাঁদের নির্দিষ্ট পোশাকও পরতে হয়।

কিন্তু সে সব নিয়ম জলাঞ্জলি দিয়ে মহিলা বিচারপতি ছোট পোশাকে, বিছানায় শুয়ে প্রশ্নোত্তর পর্ব চালাচ্ছিলেন। মাঝেই চলছিল সুখটান। যা দেখে তাজ্জব উল্টো দিকে থাকা বিরোধী পক্ষের উকিল এবং অন্যরা।

সম্প্রতি তেমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। তা নিয়ে খবর করেছে সংবাদসংস্থা ‘ইনডিপেনডেন্ট’। অভিযোগ পাওয়া মাত্রই তাঁর বিরুদ্ধে বসানো হয়েছে তদন্ত দল। সূত্রের খবর, বছর ৩৪-এর ভিভিয়ান পোলানিয়া এর আগেও বহু বার এমন আদালত অবমাননাকর কাজ করেছেন। কমিটির বয়ান অনুযায়ী, সব দিক বিচার করে তারা সিদ্ধান্ত নিয়েছেন ফেব্রুয়ারি মাস পর্যন্ত বেতন পাবেন না ওই মহিলা।

Advertisement

ওই মহিলার বয়ান থেকে জানা গিয়েছে, সেই সময়ে তাঁর মানসিক অবস্থা ভাল ছিল না। তবুও কাজের প্রতি দায়বদ্ধ ছিলেন তিনি। তবে এর আগেও তিনি তাঁর সহকর্মীদের দ্বারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে হেনস্থার শিকার হয়েছেন। পেশার সঙ্গে ব্যক্তিগত জীবনের কোনও যোগাযোগ নেই। তাই অন্য কারও কথায় তিনি তাঁর ব্যক্তিগত জীবনে বদল আনবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.