Advertisement
২০ জুলাই ২০২৪
Miss AI Candidate Zara Shatavari

এআই মডেলদের সৌন্দর্য প্রতিযোগিতায় প্রথম দশে ভারতের জ়ারা! কে এই সুন্দরী?

এআই মডেল জ়ারার ফ্যাশন ও খাওয়াদাওয়ার প্রতি ভীষণ আগ্রহ। ঘুরতেও সে খুব ভালবাসে। আর কী কী গুণ রয়েছে জ়ারার?

Know details about Zara Shatavari, top contender for Miss AI Candidate from India

কে এই জ়ারা শতভরী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৬:০৫
Share: Save:

এআই মডেলদের নিয়ে এই প্রথম বিশ্ব দরবারের কোনও সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন, আর সেখানেই ভারতের হয়ে অংশগ্রহণ করছে জ়ারা শতভরী। এর মধ্যেই প্রায় ১৫০০ এআই মডেলদের সঙ্গে প্রতিদ্বন্দিতা করে জ়ারা প্রথম দশ জনের মধ্যে নিজের স্থান পাকা করে নিয়েছে।

এআই মডেল জ়ারার ফ্যাশন ও খাওয়াদাওয়ার প্রতি ভীষণ আগ্রহ। ঘুরতেও সে খুব ভালবাসে। জ়ারার ওয়েবসাইটে বলা হয়েছে যে, স্বাস্থ্য কী ভাবে ভাল রাখা যায়, চাকরিতে কী ভাবে উন্নতি করা যায়, নতুন কী ফ্যাশন ট্রেন্ড বাজারে চলছে — এই সব বিষয় তার যা জ্ঞান, তা সকলের সঙ্গে সে ভাগ করে নিতে চায়। তার বিশ্বাস, তার জ্ঞান অনুরাগীদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে।

জ়ারার এই সাফল্য দেখে সে আসলে কে, এই প্রশ্ন কিন্তু অনেকের মনেই উঠে এসেছে। সূত্র বলছে, একটি মোবাইল মার্কেটিং সংস্থার কর্ণধার রাহুল চৌধরি জ়ারা শতভরীর মধ্যে ‘প্রাণপ্রতিষ্ঠা’ করেছেন। তিনি জ়ারাকে তৈরি করেছেন বললেও ভুল বলা হয় না।

জ়ারা তার নিজস্ব ওয়েবসাইটে ফ্যাশন ও স্বাস্থ্য নিয়ে নানা রকম ব্লগ পোস্ট করে। ইনস্টাগ্রামেও তার প্রায় ১০ হাজারের বেশি অনুরাগী রয়েছে। জ়ারা রোজ কী করে, তার সমস্ত আপডেট থাকে তার ইনস্টাগ্রামের পাতায়।

শতভরীর এই সাফল্যে রাহুল বেশ উত্তেজিত। তিনি বলেন, ‘‘এআই প্রযুক্তি এবং মানুষের মধ্যে দূরত্ব কমানোর কাজটাই করছে জ়ারা। বিশ্ব জুড়ে ১৫০০ জন প্রতিযোগীকে হারিয়ে জ়ারা মিস এআই প্রতিযোগিতায় সেরা দশ জনের মধ্যে নির্বাচিত হয়েছে, এই ঘটনায় আমি সত্যিই দারুণ খুশি হয়েছি।’’

সৌন্দর্য, প্রযুক্তিগত প্রতিভা ও সমাজের সঙ্গে এআই মডেলদের যোগাযোগ কেমন— মিস এআই প্রতিযোগিতায় মূলত এই তিনটি মানদণ্ডেই বিচার করা হচ্ছে প্রতিযোগীদের। প্রতিযোগিতায় যে জয়লাভ করবে, তাকে ২০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ লক্ষ টাকা) পুরস্কার দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AI AI Model
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE