Advertisement
২৪ এপ্রিল ২০২৪
WhatsApp

Whatsapp: হোয়াটসঅ্যাপে অনলাইন না হয়েও পড়তে পারবেন মেসেজ, করতে পারবেন চ্যাট!

অনলাইন থেকেও কি অন্যের চোখ এড়ানো সম্ভব? সম্ভব। এর একাধিক উপায় রয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৪:১৫
Share: Save:

হোয়াটসঅ্যাপে শেষ কখন অনলাইন হয়েছিলেন তা লুকিয়ে রাখার উপায় এখন অনেকেই জেনে গিয়েছেন। কিন্তু অনলাইন থেকেও কি অন্যের চোখ এড়ানো সম্ভব? সম্ভব। সে উপায়ও লুকিয়ে রয়েছে হোয়াটসঅ্যাপেই।

অনলাইন থেকেও স্ট্যাটাসে অনলাইন লেখা এড়ানো সম্ভব এবং এইভাবে কারও সঙ্গে কথোপকথনও চালিয়ে যেতে পারেন। এর একাধিক উপায় রয়েছে। প্রথমত, এর জন্য হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন অপশনটি চালু করতে হবে। তা হলে হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ এলে মোবাইল ফোনের উপরের স্ক্রিনেই তা ফুটে উঠবে। সেখান থেকেই চ্যাট করা যায়। এই অপশনে যদি কারও অসুবিধা হয় তা হলেও অন্য উপায় রয়েছে। গুগল প্লে স্টোর থেকে ‘হোয়াটসঅ্যাপ বাবল ফর চ্যাট’ অ্যাপটি মোবাইল ফোনে নিয়ে নিতে হবে। এই অ্যাপের মাধ্যমে কারও সঙ্গে কথা বললে অনলাইন দেখাবে না।

আরও একটি সহজ উপায় রয়েছে। কোনও মেসেজের উত্তর যদি অন না দেখিয়ে দিতে চান তা হলে ওই মেসেজটি আসার পর প্রথমে ফোনের ইন্টারনেট সংযোগ বন্ধ করতে হবে। তার পর হোয়াটসঅ্যাপে ঢুকে উত্তর দিতে হবে। হোয়াটসঅ্যাপ থেকে পুরোপুরি বাইরে বেরিয়ে গিয়ে ফের ইন্টারনেট সংযোগ চালু করে দিতে হবে। তা হলে আপনার বার্তা নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যাবে কিন্তু আপনাকে অনলাইন দেখাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE