Advertisement
১৯ মে ২০২৪
Beer

অনলাইনে বিয়ার কিনতে গিয়ে প্রতারণার শিকার আইনজীবী, খোয়াতে হল ৪৪ হাজার টাকা

অনলাইনে বিয়ার কিনতে গিয়ে মুম্বইয়ের এক আইনজীবী খোয়ালেন ৪৪ হাজার টাকা। কী করে এমন প্রতারণার ফাঁদে পড়লেন তিনি?

সুরার ফাঁদে।

সুরার ফাঁদে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৫:৪৪
Share: Save:

অনলাইনে মদ কিনতে গিয়ে প্রতারণার ফাঁদে পড়ে প্রায় ৪৪ হাজার টাকা খোয়ালেন এক আইনজীবী। সূত্রের খবর, ওই ব্যক্তি গুরুগ্রামের বাসিন্দা। মাস কয়েক আগে কাজের সূত্রে মুম্বইয়ে গিয়েছিলেন। কোলাবা অঞ্চলে ঘর ভাড়া নিয়ে থাকতেন।

এক সন্ধ্যায় অফিস থেকে ফিরে মদ্যপান করার ইচ্ছা জাগে। অনলাইনে কাছাকাছি একটি মদের দোকানের নম্বর পান। সেই নম্বরে ফোন করলে প্রথমে তা বেজে যায়। কয়েক মিনিট পরে ওই নম্বর থেকেই ফোন আসে আইনজীবীর কাছে। তিনি একটি বিয়ারের বরাত দেন। দোকানের তরফে তাঁকে জানানো হয়, একটি বোতল বিক্রি করা যাবে না। তাঁকে দু’টি কিনতে হবে। সঙ্গে একটি হোয়াটসঅ্যাপ নম্বর দিয়ে বলা হয় সেখানে অর্ডারটা লিখে দিতে। ওই ব্যক্তি দু’টি বিয়ারের বোতল অর্ডার করেছিলেন। টাকা পাঠানোর জন্য হোয়াটসঅ্যাপে কিউআর কোড দেওয়া হয় এবং বলা হয়, অ্যাকাউন্টে অন্তত পক্ষে ৪,৯৯৯ টাকা থাকতে হবে। তাঁদের কথা মতো যে অ্যাকাউন্টে টাকার পরিমাণ বেশি, সেখান থেকেই বিয়ারের দাম মেটান। সেই মুহূর্তে ব্যাঙ্কের একটি মেসেজ ঢোকে তাঁর ফোনে। তিনি দেখেন, বিয়ারের দাম বাবদ ৪৯৯ টাকা কেটে নেওয়ার পাশাপাশি ৪০০০ টাকাও চলে গিয়েছে। তিনি সঙ্গে সঙ্গে ওই নম্বরে ফোন করেন। তখন তাঁকে জানানো হয়, এটা ভুলবশত হয়ে গিয়েছে। অতিরিক্ত টাকা ফেরত দিয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

সন্ধ্যায় অফিস থেকে ফিরে মদ্যপান করার ইচ্ছা জাগে।

সন্ধ্যায় অফিস থেকে ফিরে মদ্যপান করার ইচ্ছা জাগে। প্রতীকী ছবি।

কয়েক মিনিট পর ওই আইনজীবীকে ফোন করে তাঁরা জানান, যে ব্যাঙ্কের লিঙ্ক পাওয়া যাচ্ছে না। ওই ব্যক্তিকে আরও এক বার কিউআর কোড স্ক্যান করতে বলা হয়। তাঁদের কথা মতো স্ক্যান করতেই ব্যাঙ্ক থেকে ৪৪ হাজার টাকা চলে যায়। এর পর ওই নম্বরে আর যোগাযোগ করা যায়নি। পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। এই প্রতারণার মূল চক্রীকে ধরতে তল্লাশি শুরু করেছে মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE