Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Budget Jewellery: গয়নায় চোখ ধাঁধাবে অথচ পকেটেও টান পড়বে না!

নিজস্ব প্রতিবেদন
২৪ নভেম্বর ২০২১ ১৯:০০
শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কালেকশন

শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কালেকশন

বিয়ে হোক বা রোজকার ফ্যাশন, গয়নার তালিকায় সোনার প্রতি ভালবাসা যেন মানুষের চিরকালীন প্রবৃত্তি। প্রাচীন রাজা-মহারাজা থেকে হালফিলের জেনারেশন, প্রত্যেকেই এই হলদে ধাতুর গায়ে লেগে থাকা আভিজাত্যের ছোঁয়া যেন তারিয়ে তারিয়ে উপভোগ করেন। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সোনার দাম। যা কার্যত মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে। আর সেই কারণেই বিয়ে হোক বা রোজকার ব্যবহারের জন্যই হোক, হালকা গয়নাকেই ফ্যাশনের সঙ্গী হিসেবে বেছে নিচ্ছে হালফিলের নতুন জেনারেশন।



ওজনে হালকা, দামে কম অথচ নজরকাড়া ডিজাইন, আকাশছোঁয়া সোনার দরের যুগে এ যেন হাতের মুঠোয় স্বর্গ পাওয়ার সমান। শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কর্ণধার, রূপক সাহার মতে, রোজকার পরার জন্য চেন থেকে বিয়ের সীতাহার, ভারী গয়না তেমন পছন্দ নয় আজকের কনেদের। হ্যাঁ, ঠিকই শুনেছেন, বিয়ের গয়নার ক্ষেত্রেও ওজনে ভারী হওয়ার বদলে গয়নার নকশা, ট্রেন্ড ইত্যাদি অনেক বেশি প্রাধান্য পাচ্ছে। এর নেপথ্যে থাকা কারণগুলিও তুলে ধরলেন রূপক বাবু। প্রথমত ভারী গয়না কিনলে তা বিয়ে বা বৌভাতের দিনের পরেই ঠাই পায় লকারে। আবার বিভিন্ন অনুষ্ঠান, পুজো, ঘুরতে যাওয়া, পার্টি ইত্যাদির জন্যও তো গয়না চাই। তাই হালকা ওজনের অথচ নজরকাড়া ডিজাইনের গয়না কেনাকেই বুদ্ধিদীপ্ত বলে মনে করছেন অনেকেই। দ্বিতীয়টি হচ্ছে বাজেট। বর্তমানে ভরি প্রতি সোনার যা বাজারমূল্য, তাতে সাধারণ মানুষ ভারী গয়নার থেকে হালকা গয়নাকেই রোজকার সঙ্গী হিসেবে বেছে নিচ্ছে।



রূপক বাবু নিজেও মনে করেন, গয়না কেনার বিষয়টি অনেকটা আবেগের মতো। বহু মানুষ এমন রয়েছেন, যাঁরা সারা বছর ধরে টাকা জমান, বছর শেষে একটি গয়না কিনবেন বলে। এই ছোট ছোট বিষয়গুলিকে মাথায় রেখেই দেশের অন্যতম সেরা গয়না প্রস্তুতকারক সংস্থা শ্যাম সুন্দর কোং জুয়েলার্স তৈরি করেছে তাদের হালকা গয়নার কালেকশন।

গয়না হালকা হোক ক্ষতি নেই, কিন্তু পকেট যেন হালকা না হয়। মাত্র ৩ লাখের মধ্যে একের পর এক নজরকাড়া ডিজাইন নিয়ে হাজির তারা। নেকলেস, কানের দুল, আংটি থেকে বিয়ের শাখা, পলা, নোয়া বাঁধানো সব ধরনের গয়নাই রয়েছে এই কালেকশনের তালিকায়।



তবে গয়না হালকা হলেও ডিজাইনের সঙ্গে আপোস করতে নারাজ রূপকবাবু। প্রয়োজনে ইতিহাসের পাতা ঘেঁটে, সহকর্মীদের সঙ্গে আলোচনা করে নিজে ঠিক করে দেন এক একটি গয়নার নকশা। সেই কারণেই আধুনিকতার সঙ্গে ঐতিহ্যের এক অপরূপ মিশেল দেখা যায় শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের প্রতিটি গয়নায়।



প্রথমেই বলেছি, সোনার গয়না শুধু ফ্যাশন নয়, তা আসলে আভিজাত্যের প্রতীক। প্রতিটি গয়না কেনার সময়েই কত ভালবাসা, আবেগ, পরিশ্রম জড়িয়ে থাকে। সেই প্রতিটি বিষয়কে মাথায় রেখেই কালেকশনগুলিকে তৈরি করা হয় শ্যাম সুন্দর কোং জুয়েলার্সে।



তা হলে আর দেরি কেন? সোনার গয়না কিনুন। অবশ্যই পকেটে চাপ না বাড়িয়ে। ভিজিট করুন শ্যাম সুন্দর কোং জুয়েলার্সে।

শোরুমগুলি রয়েছে - গড়িয়াহাট, বেহালা, বারাসত, আগরতলা

কোনও গয়নার কালেকশনের বিষয়ে বিশদে জানতে ফোন করতে পারেন এই নম্বরে — ০৩৩ ২৪৬৪ ২৪৬৪

আরও পড়ুন