Advertisement
০৬ অক্টোবর ২০২২
Make up tips

Makeup Tips: কাজের মাঝেই ঘন ঘন জুম মিটিংয়ে মুখ দেখাতে হচ্ছে? কী ভাবে সাজবেন জেনে নিন

এখন বেশির ভাগ মিটিংই হয় ফোনে নয় ভিডিয়ো কলে। ভিডিয়ো কলেও ঠিক মতো মেক-আপের প্রয়োজন আছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১৪:৫৩
Share: Save:

অতিমারিতে কাজ করার ধরন পাল্টে গিয়েছে। বাড়ি বসে কাজের দিকেই ঝুঁকছেন বেশির ভাগ মানুষ। এতে সায় দিচ্ছেন নিয়োগ কর্তারাও। একটি বিখ্যাত সংস্থা তো ২০২৫ সাল পর্যন্ত বাড়ি বসে কাজ করতে বলে দিয়েছে তার কর্মীদের। লিখিত বা অলিখিত ভাবেই হোক, চারিদিকেই এই এক অবস্থা। সুতরাং মিটিং মানেই হয় ফোনে কনফারেন্সে, না হলে ভিডিয়ো কলে। ভিডিয়ো কলে মিটিং মানেই ফিটফাট থাকা জরুরি। কেবল তাই-ই নয়, একটা ঠিকমতো মেক-আপেরও দরকার আছে।

কী ভাবে মেক-আপ করবেন?

১) প্রথমে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। এতে মেক-আপ ভাল করে বসবে। কিংবা মেক-আপ করার আগে একটু বরফও ঘষে নিতে পারেন মুখে।

২) হালকা করে ফাউন্ডেশন মাখুন। বিশেষ করে চোখের নীচের অংশে ভাল করে ফাউন্ডেশন লাগান। গলার কাছে কয়েকফোঁটা ফাউন্ডেশন নিয়ে ভাল করে মিশিয়ে লাগিয়ে নিন।

৩) এবার একটি কমপ্যাক্ট পাউডারে তুলি বুলিয়ে নাকের উপর, গাল, কপাল ও চোখের নীচে বুলিয়ে নিন। এতে এই সব জায়গার কালো ভাব ঢাকা পড়বে। তবে খেয়াল রাখবেন অতিরিক্ত সাদা না হয়ে যায়। কোনও জায়গায় দাগ থাকলে সেই জায়গা কনসিলার দিতে পারেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৪) যেহেতু অফিশিয়াল মিটিং, তাই হালকা সাজই ভাল মানাবে। চোখের নীচে হালকা করে কাজল লাগান। আইলাইনার পরার দরকার নেই। প্রয়োজনে মাস্কারা লাগাতে পারেন।

৫) ভিডিও কলে যাতে একটু পরিষ্কার বোঝা যায়, তাই ঠোঁটের মেক-আপটা ঠিক মতো করুন। প্রথমে লিপলাইনার দিয়ে ঠোঁটের বাইরে রেখা এঁকে নিন। তারপর পছন্দের লিপস্টিক ঠোঁটে লাগান। খুব চড়া রং লাগাবেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৬) ঠিক মতো দেখতে লাগার জন্য পরিষ্কার করে চুল বাঁধাটা জরুরি। যেহেতু অফিসের মিটিং, তাই চুলে একটা টপ নাট বাঁধতে পারেন। কিংবা যদি চুল খুলে রাখেন, সেক্ষেত্রে একদিকে সিঁথে করে রাখুন। এতে একটা স্বাভাবিক ভাব আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.