Advertisement
১৪ জুন ২০২৪
Pizza Lover

‘ডেলিভারি ফি’ বাঁচাতে প্রায় হাজার মাইল পথ পাড়ি দিলেন এক পিৎজ়া প্রেমী, দেখালেন হিসেবও

সামান্য একটু টাকা বাঁচাতে মানুষকে কত কী-ই না ত্যাগ করতে হয়। আর এ তো সামান্য হাজার মাইলের দূরত্ব!

ছবি- ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৯
Share: Save:

পিৎজ়া খেতে ভালবাসেন। কিন্তু তার জন্য আপনি হাজার মাইল পথ পেরোতে পারবেন? ভাবছেন, বাড়ি বসে ঘরের কাছে কোনও দোকানে বরাত দিলেই তো বাড়ির বেল বাজিয়ে সেই খাবারটি দিয়ে যাবে। তার জন্য এত কষ্ট করতে হবে কেন? কারণ, সাশ্রয়! ক্যালম রায়ান নামের এক পিৎজ়াপ্রেমী ব্যক্তি খাবারের ‘ডেলিভারি ফি’ বাঁচাতে সুদূর ব্রিটেন থেকে পাড়ি দিলেন ইটালিতে।

এই সফরের কারণ হিসেবে তিনি জানিয়েছেন, তাঁর দেশে নির্দিষ্ট ওই দোকানের পিৎজ়া সরবরাহ বাবদ অনেক বেশি অর্থ দাবি করা হয়। তাই তিনি সরেজমিনে দেখতে নিজেই চলে গেলেন ইটালি। আকাশপথে ব্রিটেন থেকে ইটালির দূরত্ব প্রায় হাজার মাইল। কিন্তু, সুদূর লন্ডন থেকে ইটালি গিয়ে খেতে গেলে তো পিৎজ়ার দাম ১০ গুণ হয়ে যাওয়ার কথা! তা হলে?

রায়ান সেই জমা খরচের হিসেবও তাঁর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। তিনি জানিয়েছেন, শেষ মুহূর্তে ‘লাস্ট মিনিট ডিল’ পাওয়ায় লন্ডন থেকে ইটালির বিমান ভাড়া বাবদ অনেকটা টাকা সাশ্রয় করতে পেরেছেন তিনি। সঙ্গে পিৎজ়া নিয়ে তাঁর মোট খরচ হয়েছে ১৭.৭২ পাউন্ড।

বিমান ভাড়া বাবদ দিতে হয়েছে ৮ পাউন্ড। ইটালি পৌঁছে পিৎজ়া খেতে খরচ হয়েছে ৮.৫০ ইউরো এবং টেবিল সার্ভিস বাবদ দিতে হয়েছে ২.৫০ ইউরো। সব মিলিয়ে ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৭৫৬ টাকা। যেখানে বাড়ি বসে ওই বিশেষ দোকানের পিৎজ়া আনাতে গেলে তাঁর দেশে খরচ হত ১৯৮১ টাকা। বসে ওই বিশেষ দোকানের পিৎজ়া আনাতে গেলে তাঁর দেশে খরচ হত অর্থাৎ ১৯৮১ টাকা। অর্থাৎ এত হ্যাপা করেও শেষে ২২৫ টাকা সাশ্রয় করতে পারায় খুশি ওই তরুণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Pizza UK Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE