Advertisement
১৬ মে ২০২৪
Japan

নিজের পোশাকের ৯০ ইঞ্চি লম্বা দড়ি মূত্রাশয়ে, অস্ত্রোপচারে মিলল স্বস্তি

বয়স হলে অনেকেরই হিতাহিত জ্ঞান লোপ পায় বলে বলা হয়। এমন ভুল করেন, যার কোন ব্যাখ্যা খুঁজে পাওয়া যায় না। এ-ও তেমনি একটি ঘটনা।

কিসের ফাঁদে বাড়ল সমস্যা!

কিসের ফাঁদে বাড়ল সমস্যা! প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
টোকিয়ো (জাপান) শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৫:২৪
Share: Save:

৮০ ছুঁইছুঁই জাপান নিবাসী এক বৃদ্ধ মূত্রাশয়ের সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছেন। বেশ কয়েক দিন ধরে মূত্রত্যাগ করতে গেলেই যন্ত্রণায় অস্থির হতে হচ্ছে তাঁকে। আপাত ভাবে তেমন অসঙ্গতি না পেয়ে চিকিৎসকরা তাঁকে ‘এক্স-রে’ পরীক্ষা করার পরামর্শ দেন। সেখানে দেখা যায়, ওই বৃদ্ধের মূত্রাশয়ে দড়ির মতো লম্বা কিছু জট পাকানো অবস্থায় রয়েছে। কিন্তু ওই বস্তুটি যে কী, তা আন্দাজ করা যাচ্ছে না।

চিকিৎসকদের চাপে পড়ে শেষমেশ বৃদ্ধ স্বীকার করেন যে, দিন কয়েক আগে তিনি তাঁর পোশাকেরই ফিতে মূত্রানালীর মধ্যে দিয়ে ঢুকিয়ে ফেলেছিলেন। যা শুনে রীতিমতো তাজ্জব চিকিৎসকরা।

এমন একটি সমস্যা যে চিকিৎসকদের কাছে একেবারে নতুন, তা নয়। কিছু দিন আগে এক যুবক তাঁর মূত্রাশয়ে ‘ইউএসবি’ তার ঢুকিয়ে ফেলেছিলেন। তবে এই বয়সে এ রকম একটি কাজ ওই বৃদ্ধ কেন করলেন, সে সম্পর্কে কিছু জানা যায়নি।

চিকিৎসকরা জানিয়েছেন, এই সমস্যা থেকে মুক্তি পেতে অস্ত্রোপচার ছাড়া কোনও গতি নেই। কারণ, ৯০ ইঞ্চি লম্বা দড়িটি মূত্রাশয় থেকে মূত্রথলিতে গিয়ে জট পাকিয়েছে। এত কাণ্ডের পর, ওই বৃদ্ধের মূত্রথলি থেকে অস্ত্রোপচার করে দড়িটি বার করা গিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Japan Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE