Advertisement
২১ মে ২০২৪
Man Holidays During Sick Leave

শরীর খারাপ বলে ছুটি নিয়ে বেড়াতে গিয়েছিলেন কর্মী, চাকরি তো গেলই, সঙ্গে দিতে হল জরিমানা

ভুয়ো প্রেসক্রিপশন দেখিয়ে অফিস থেকে ছুটি নিয়ে সপরিবার বেড়াতে চলে যান। সত্যিটা প্রকাশ্যে আসতেই চাকরি গেল কর্মীর।

Symbolic Image.

চিনের একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন তিনি।  প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
উহান (চিন) শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৩:৩৮
Share: Save:

অসুস্থতার কারণ দেখিয়ে ছুটি নিয়ে বেড়াতে গিয়েছিলেন। সত্যিটা জানার পর ওই কর্মীকে বরখাস্ত করা হল। তাঁর থেকে কয়েক লক্ষ টাকা জরিমানাও আদায় করল সংস্থা। ছাঁটাই হওয়া ওই কর্মীর নাম জু মৌমৌ। চিনের একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন তিনি।

জু মৌমৌ গত ২৪ বছর ধরে ওই সংস্থায় চাকরি করছেন। খুব দরকার না পড়লে কখনওই ছুটি নিতেন না তিনি। কয়েক মাস আগে সপরিবার বেড়াতে যাওয়ার টিকিট কেটে ছুটি চেয়েছিলেন। কিন্তু সেই সময় কাজের চাপ থাকায় সেই ছুটি বাতিল করে দেওয়া হয়। জু ছুটির জন্য জোরও করেননি। কিন্তু ঘুরতে যেতে না পারার দুঃখ মন থেকে মুছেও ফেলতে পারেননি। তাই সম্প্রতি দক্ষিণ চিনের হাইনান আইসল্যান্ডে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন। কিন্তু অফিসে বেড়াতে যাওয়ার বিষয়টি বেমালুম চেপে যান। অফিসে জানান তিনি মারাত্মক অসুস্থ। স্পন্ডিলাইটিসের সমস্যায় ভুগছেন। ডাক্তারের প্রেসক্রিপশন দেখিয়ে অফিসে ১৪ দিনের ছুটির আবেদন করেন। শরীর খারাপ থাকায় ওই ব্যক্তির ছুটির আবেদন মঞ্জুর করেন কর্তৃপক্ষ।

ছুটি পেয়েই স্ত্রী এবং সন্তানদের নিয়ে জু পাড়ি দেন আইসল্যান্ডের উদ্দেশে। কিন্তু গোলমাল বাধে হাইনান বিমানবন্দরে পৌঁছতেই। সেখানে অফিসের অন্য এক কর্মী জুকে দেখতে পান। তিনি সঙ্গে সঙ্গে ম্যানেজারের কানে বিষয়টি তোলেন। জু ছুটি শেষ করে অফিসে ফিরলেই তাঁকে বরখাস্তের চিঠি ধরিয়ে দেওয়া হয়। জাল প্রেসক্রিপশন দেওয়ার কারণে জুয়ের নামে আদালতে মামলা করে অফিস। অফিসকে মিথ্যা কথা বলার অপরাধে ৭৩ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশও দেয় আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE