Advertisement
০৬ মে ২০২৪
BTech Pani Puri Wali

বিটেক করে রাস্তায় ঘুরে ফুচকা বিক্রি! নিন্দা কানে না তুলে ২১ বছরেই সফল ব্যবসায়ী তরুণী

বিটেকের পড়াশোনা শেষ করে চাকরি না পেয়ে ফুচকার স্টল খুললেন ২১ বছর বয়সি তাপসী উপাধ্যায়। কী ভাবে ব্যবসায়ে সফল হলেন তরুণী?

‘বিটেক ফুচকাওয়ালি!’

‘বিটেক ফুচকাওয়ালি!’ ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:১২
Share: Save:

উচ্চশিক্ষিত হয়েও মনের মতো চাকরি না পাওয়ায় অনেকেই এখন অন্য পেশার সঙ্গে জুড়ছেন। কেউ আয় করছেন সমাজমাধ্যম থেকে, কেউ আবার শুরু করছেন ব্যবসা। বিটেক পড়াশোনা শেষ করে চাকরি না পেয়ে ফুচকার স্টল খুললেন ২১ বছর বয়সি তাপসী উপাধ্যায়। লোকজনকে স্বাস্থ্যকর ফুচকা খাওয়াবেন বলে স্থির করেন তাপসী। ভাবছেন তো, ফুচকা কী করে স্বাস্থ্যকর হয়?

তেলে ভাজা নয়, তাপসীর কাছে গেলে গ্রাহকরা পাবেন এয়ার ফ্রায়ারে ভাজা ফুচকা। শুধু ফুচকাই নয়, নিজের স্টলে আরও অনেক ধরনের স্বাস্থ্যকর স্ন্যাকস রাখার ইচ্ছে রয়েছে দিল্লিবাসী তাপসীর। সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, বুলেটের পিছনে ফুচকার স্টল নিয়ে দাপটে বাইক চালাচ্ছেন তাপসী। এক সাক্ষাৎকারে তাপসী বলেন, ‘‘অনেকে আমায় দেখে বলেন, এই কাজ মেয়েদের শোভা পায় না। রাস্তায় রাস্তায় ঘুরে ফুচকা বিক্রি মেয়েদের জন্য নিরাপদ নয়। তবে আমি লোকের কথায় কান দিই না। লোকের আমার ফুচকা খেতে বেশ পছন্দ করেন। ওঁরা আমার নাম দিয়েছেন ‘বিটেক পানিপুরিওয়ালি।’’

তরুণীর এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর, অনেকেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। এক নেটিজ়েন লিখেছেন, ‘‘কোনও কাজই ছোট নয়, যা করেছ বেশ করেছ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Business
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE