Advertisement
০৪ মে ২০২৪
Mother and son

রাতের খাওয়ার ব্যবস্থা করছিলেন, হঠাৎ গলায় কী যেন ঠেকল! চমকে উঠে মহিলা দেখলেন সোনার চেন!

সন্তানের সাফল্যে বাবা-মায়ের খুশি হওয়ার দৃশ্য নতুন নয়। কিন্তু ছেলের কাছ থেকে উপহার পেয়ে মায়ের উচ্ছ্বাসের দৃশ্য দেখে আবেগে ভেসেছেন অনেকেই।

স্বাবলম্বী হয়ে নিজের রোজগারের অর্থ দিয়ে উপহার আনে, সব মায়ের কাছেই সেটি একটা স্বর্গীয় অনুভূতি।

স্বাবলম্বী হয়ে নিজের রোজগারের অর্থ দিয়ে উপহার আনে, সব মায়ের কাছেই সেটি একটা স্বর্গীয় অনুভূতি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৩:৫৭
Share: Save:

ঘরের মেঝেতে বসে বাড়ির সকলের জন্য খাওয়ার আয়োজন করছিলেন মা। পিছন থেকে চুপি চুপি এসে মায়ের গলায় সোনার হার পরিয়ে দিলেন ছেলে। সন্তানের কাছ থেকে এমন উপহার পেয়ে বিস্মিত মা। চোখেমুখে ঝরে পড়ছে খুশি। ঠোঁটে চওড়া হাসি। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

সন্তানকে বড় করে তোলার জন্য বাবা-মায়েরা তাঁদের প্রাণপাত করেন। সকলেই চান তাঁদের সন্তান নিজের পায়ে দাঁড়াক, সফল হোক। জীবনে একটা অধ্যায় পেরিয়ে এসে সন্তানকে কেন্দ্র করেই গড়ে ওঠে বাবা-মায়ের পৃথিবী। নিজেদের শখ-আহ্লাদ সব দূরে ঠেলে সন্তানমুখী হয়ে পড়েন। সেই সন্তান যখন বড় হয়ে মা-বাবার শখ পূরণ করেন, তার চেয়ে ভাল মুহূর্ত কিছু হতে পারে না। ভাইরাল হয়ে ভিডিয়োটিতেও সেই মা এবং সন্তানের সেই আবেগতাড়িত মুহূর্ত ধরা পড়েছে। ভিডিয়োর উপরে লেখা ছিল, ‘‘মায়ের জন্য ছোট্ট একটি উপহার’’। ছোট থেকে পরিশ্রম করে ছেলেকে বড় করেছেন। নিজের জন্য আলাদা করে ভাবেননি। সেই ছেলে যখন স্বাবলম্বী হয়ে নিজের রোজগারের অর্থ দিয়ে উপহার আনে, সব মায়ের কাছেই সেটি একটা স্বর্গীয় অনুভূতি। ছেলের দেওয়া চমকে বাক্‌রুদ্ধ মা। প্রচণ্ড আনন্দের মুহূর্তে অনেকেই নিজের অনুভূতি প্রকাশ করতে পারেন না। আনন্দে স্থবির হয়ে যান। অথচ মন জুড়ে উথাল-পাথাল করে খুশির ঢেউ। এ ক্ষেত্রেও যেন তেমনটাই হয়েছে।

ভিডিয়োটি প্রকাশ্যে আসার কিছু ক্ষণের মধ্যেই কয়েক হাজার মানুষ এটি দেখে ফেলেন। শুভেচ্ছা আর শুভকামনায় ভরিয়ে দেন। অনেকেই ভিডিয়োটির নীচে লেখেন, ‘‘মা এবং ছেলের সম্পর্কের এমন ছবি যেন ঘরে ঘরে দেখা যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mother and son
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE