Advertisement
০২ মে ২০২৪
All India Handloom Board

National Handloom Day: হ্যান্ডলুম পোশাক কোন তারকার আলমারিতে বেশি দেখা যায়

বলিউড এবং টলিউডের কিছু তারকাদের আলমারি ঘাটলে বোঝা যাবে, তাঁরা হ্যান্ডলুম পোশাকই বেশি পছন্দ করেন। দেখে নিন তালিকা।

স্বস্তিকার, বিদ্যা এবং পাওলি।

স্বস্তিকার, বিদ্যা এবং পাওলি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ১৭:১৯
Share: Save:

ভারতে ৭ অগস্ট বিশ্ব হ্যান্ডলুম দিবস হিসাবে পালন করা হয়। এখন অনেকেই সিনথেটিক টেক্সটাইলের বদলে হ্যান্ডলুমের সুতির বা সিল্কের পোশাক বেশি পছন্দ করেন। আমাদের দেশের আবহাওয়া যেমন তাতে এই ধরনের পোশাকই বেশি আরামদায়ক। তার উপর পরিবেশ সচেতন হয়েছেন। তাই কেউ কেউ পরিবেশ বান্ধব কাপড় বেছে নিচ্ছেন। এই দলে রয়েছেন বলিউড এবং টলিউ়ডের কিছু তারকাও। দেখে নিন, কারা।

বিদ্যা বালন

বিদ্যা বালন

বিদ্যা বালন

বিশ্ব হ্যান্ডলুম দিবস উপলক্ষে বিদ্যা বালন ম্যাজেন্টা রঙের সিল্কের শাড়ি পরে সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। সিল্কের বা সুতির হ্যান্ডলুম শাড়ি বিদ্যার কত পছন্দের তা ভালই জানে বলিউড। তাঁর শেষ ছবি ‘শেরনি’র প্রচারেও বেশির ভাগ সময়ে তাঁকে হ্যান্ডলুম শাড়িতেই দেখা গিয়েছিল। বেশির ভাগ ফোটোশ্যুটেও তিনি হ্যান্ডলুমের শাড়িই বেছে নেন।

স্বস্তিকা মুখোপাধ্যায়

স্বস্তিকা মুখোপাধ্যায়

স্বস্তিকা মুখোপাধ্যায়

টলিউডে কোনও অভিনেত্রী যদি সত্যিই শাড়ি পরতে পছন্দ করেন, তা হলে তিনি স্বস্তিকাই। প্রত্যেক বছর তিনি একাধিক নতুন শাড়ি কিনে যোগ করেন নিজের সংগ্রহে। এবং হ্যান্ডলুমের শাড়ি-ব্লাউজ নিয়ে বেশ পরীক্ষা-নিরীক্ষাও করে থাকেন। শুধুই শাড়িই নয়, অনেক পশ্চিমী পোশাকের ক্ষেত্রেও তিনি পছন্দ করেন হ্যান্ডলুমের টেক্সটাইলই।

সোনম কপূর

সোনম কপূর

সোনম কপূর

বলিউডে প্রথম সারির শৌখিনীদের মধ্যে উপরের দিকে জায়গা করে নেবেন সোনম কপূর। হ্যান্ডলুমের পোশাক তিনি শুধুই পছন্দই করেন না, বাকিদেরও পরতে উৎসাহ দেন। শাড়ি ছাড়াও সালোয়ার, আনারকালি, লেহঙ্গা, ড্রেস, জাম্পস্যুটি— নানা ধরনের পোশাকেই তাঁর পছন্দের কাপড় হ্যান্ডলুমই।

পাওলি দাম

পাওলি দাম

পাওলি দাম

টলিউডে তাঁর শাড়ির সংগ্রহ যে ঈর্ষণীয়, তাতে কোনও সন্দেহ নেই। জামদানি, সিল্ক, মুগা, ইক্কত— সবই রয়েছে অভিনেত্রীর আলমারিতে। বিভিন্ন জায়গা পাওলিকে যেমন পশ্চিমী পোশাকে দেখা যায়, তেমনই হ্যান্ডলুমের শাড়িতেও।

তাপসী পন্নু

তাপসী পন্নু

তাপসী পন্নু

রাশিয়া বেড়াতে গিয়েই তাঁকে দেখা গিয়েছে স্নিকার্স এবং হ্যান্ডলুমের শাড়িতে। এই অভিনেত্রীর প্রিয় পোশাক শাড়ি। তবে পশ্চিমী পোশাক পরলেও, বেশির ভাগই দেখা গিয়েছে হ্যান্ডলুমের কাপড়ে তৈরি। যে ডিজাইনরা হ্যান্ডলুম কাপড় নিয়ে বেশি কাজ করেন, তাঁদের পোস্টার গার্ল তাপসী পন্নু। পাটোলা থেকে বেনারসী— সব রকম শাড়িতেই দেখা গিয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actress Textile All India Handloom Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE