Advertisement
১৮ মে ২০২৪
I Phone 14

আপৎকালীন পরিস্থিতিতে নেটওয়ার্ক ছাড়াই পাঠানো যাবে বার্তা! চমক সদ্য বাজারে আসা আইফোন ১৪-র

প্রকাশ পেল আইফোন ১৪-সহ বেশ কয়েকটি নয়া সংস্করণ। উদ্বোধন হল সংস্থাটির হাতঘড়ি ও এয়ারপডও। তবে নবতম বৈশিষ্ট্যগুলির মধ্যে যেটি নিয়ে সবচেয়ে বেশি চর্চা শুরু হয়েছে সেটি হল, নেটওয়ার্ক ছাড়াই বার্তা পাঠানোর ব্যবস্থা।

কেমন হবে নতুন আইফোন? ভক্তদের মাঝে জল্পনা চলছিল বহু দিন ধরেই।

কেমন হবে নতুন আইফোন? ভক্তদের মাঝে জল্পনা চলছিল বহু দিন ধরেই। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:৫০
Share: Save:

নেটওয়ার্কের সমস্যায় ফোন করা যাচ্ছে না, পাঠানো যাচ্ছে না মেসেজও, এ হেন সমস্যায় পড়েননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। তার মধ্যে যদি কোনও বিপদ-আপদ ঘটে, তবে তো গোদের উপর বিষফোঁড়ার মতো পরিস্থিতি তৈরি হওয়ার জোগাড়। তবে এই বিড়ম্বনা থেকে মুক্তি মিলতে পারে অল্প দিনের মধ্যেই। সৌজন্যে আইফোনের নবতম সংস্করণ।

কেমন হবে নতুন আইফোন? ভক্তদের মাঝে জল্পনা চলছিল বহু দিন ধরেই। অবশেষে অ্যাপলের মূল অফিসে একটি অনুষ্ঠানে সংস্থার কর্তা টিম কুক প্রকাশ করলেন আইফোন ১৪-সহ বেশ কয়েকটি নয়া সংস্করণ। উদ্বোধন হল সংস্থাটির হাতঘড়ি ও এয়ারপডও। তবে নবতম বৈশিষ্ট্যগুলির মধ্যে যেটি নিয়ে সবচেয়ে বেশি চর্চা শুরু হয়েছে সেটি হল, নেটওয়ার্ক ছাড়াই বার্তা পাঠানোর ব্যবস্থা। অ্যাপল কর্তৃপক্ষের দাবি, সদ্য প্রকাশিত আইফোন ১৪ তে থাকছে এমন একটি আপৎকালীন বার্তা পাঠানোর ব্যবস্থা যা কাজ করবে নেটওয়ার্ক ছাড়াও। সরাসরি উপগ্রহ থেকে প্রাপ্ত ইন্টারনেট ব্যবহার করে পৌঁছে যাবে এই বার্তা। তবে এখনই ভারতে চালু হচ্ছে না এই পরিষেবা। আপাতত কেবল অমেরিকা ও কানাডাতেই এই ব্যবস্থা কাজ করবে। ব্যবহারকারী পড়ে গেলে, কিংবা গাড়ি দুর্ঘটনা ঘটলেও জরুরি বার্তা পাঠাবে এই যন্ত্র। উদ্বোধন অনুষ্ঠানে জানানো হয়েছে, শুধু ফোন নয়, অ্যাপল সংস্থার হাতঘড়িতেও থাকছে একই ধরনের বেশ কিছু বৈশিষ্ট্য। হিমাঙ্কের ১৭ ডিগ্রি সেলসিয়াস কম উষ্ণতাতেও কাজ করবে ঘড়িটি, দাবি সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

I Phone 14 Apple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE