Advertisement
০৭ মে ২০২৪
Space Perspective

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১লক্ষ ফুট উচ্চতায় বসবে বিয়ের আসর, তার জন্য কত খরচ হবে জানেন?

মাথাপিছু ১ কোটি টাকার বিনিময়ে তেমন জায়গায় বিয়ে করার সমস্ত আয়োজন করে দেবে ‘স্পেস পারস্‌পেক্টিভ’ নামক একটি সংস্থা।

Image of Space Wedding.

বিয়ের বিশেষ দিনটি কাটুক মহাকাশে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৭:২৮
Share: Save:

বিয়ে তো নয়, এ যেন স্বর্গসুখ। বিয়ের বিশেষ দিনটি নিয়ে সকলের মনেই নানা রকম স্বপ্ন থাকে। নিজের শহর ছেড়ে অন্য কোনও শহরে গিয়ে বিয়ে করার চলও এখন বেশ জনপ্রিয়। তবে সমুদ্রপৃষ্ঠ থেকে ১ লক্ষ ফুট উঁচুতে বিয়ের আয়োজন বোধহয় এর আগে হয়নি। মাথাপিছু ১ কোটি টাকার বিনিময়ে তেমন জায়গায় বিয়ে করার সমস্ত আয়োজন করে দেবে ‘স্পেস পারস্পেকটিভ’ নামক একটি সংস্থা।

এটি আসলে একটি বেলুন। বায়ুমণ্ডল থেকে কার্বন শুষে নেওয়ার ক্ষমতাসম্পন্ন, একাধিক কাচের জানলাযুক্ত এই বেলুনে প্রিয় মানুষটির হাতে হাত রেখে সাক্ষী থাকতে পারেন, প্রায় ‘মহাজাগতিক’ সব দৃশ্যের। ৬ ঘণ্টার ওই যাত্রাপথ পেরোতে চড়তে হবে ‘নেপচুন’ মহাকাশযানে। সেখানে খানাপিনা, গান শোনার মতো যাবতীয় সুযোগ-সুবিধা থাকবে। একসঙ্গে ৮ জন যাত্রী এবং ১ জন চালককে নিয়ে ওই বেলুনের উদ্দেশে পাড়ি দেবে নেপচুন। অনুষ্ঠান শেষে আবার সমতলে ফিরিয়ে আনা পর্যন্ত সমস্ত দায়িত্ব ওই সংস্থার।

সংস্থার এক কর্ণধার জেন পয়েন্টার বলেন, “তারাদের দেশে বিয়ে করার জন্য ইতিমধ্যেই ১০০০ জন নাম লিখিয়ে ফেলেছেন। গোটা বিষয়টি নিয়ে হবু দম্পতিদের সঙ্গে আমরাও যথেষ্ট উত্তেজিত। এখন দেখার বিষয় হল কোন জুটি প্রথম এমন অভিজ্ঞতার সাক্ষী হন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Space
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE